ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দুদকের ৩ মামলা: আসামি সাবেক কাউন্সিলরসহ  ৫ জন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, মে ১২, ২০২২
দুদকের ৩ মামলা: আসামি সাবেক কাউন্সিলরসহ  ৫ জন

চট্টগ্রাম: নির্ধারিত সময়ে অর্জিত সম্পদের বিবরণী দুর্নীতি দমন কমিশনের (দুদক) নিকট দাখিল না করায় দম্পতির বিরুদ্ধে পৃথক দুইটি ও পারস্পরিক যোগসাজশে অসৎভাবে ঘুষ গ্রহণের অভিযোগে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ঠিকাদার, টেকনিশিয়ানসহ তিনজনের একটি মামলা করেছে দুদক।  

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর উপ পরিচালক মো. আবু সাঈদ বাদি হয়ে মামলা ৩টি দায়ের করেন।

তিন মামলা ৫ আসামি হলেন, লালখান বাজার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আবুল ফজল কবির আহমেদ মানিক ও তার স্ত্রী তাহেরা কবির, মো. বশির সরকার, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ঠিকাদার মো. এরশাদ ও টেকনিশিয়ান মো. মূছা খালেদ।

দুদকের উপ পরিচালক মো. আবু সাঈদ বাংলানিউজকে বলেন, নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল না করার অপরাধে দুদক আইন ২০০৪ সালের ২৬ (২) ধারায় লালখান বাজার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আবুল ফজল কবির আহমেদ মানিক ও তার স্ত্রী তাহেরা কবিরের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা করা হয়েছে।

 

তিনি আরও বলেন, পারস্পরিক যোগসাজশে অপরাধমূলক ষড়যন্ত্র ও পরিকল্পনা করে এক ব্যক্তির কাছ থেকে অসৎভাবে ৪০ হাজার টাকা ঘুষ গ্রহণ করার অপরাধে দন্ডবিধির ১৬১/১০৯/ ১২০(বি)/৫১১ ও ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ঠিকাদার, টেকনিশিয়ানসহ তিনজনকে আসামি করে আরও একটি মামলা করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, মে ১২, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।