ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিলেটে বন্যার্ত মানুষের পাশে সাবেক মেয়র মনজুর আলম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, জুন ২০, ২০২২
সিলেটে বন্যার্ত মানুষের পাশে সাবেক মেয়র মনজুর আলম সাবেক মেয়র মনজুর আলমের পক্ষে বন্যার্তদের ত্রাণ বিতরণ।

চট্টগ্রাম: টানা ভারী বর্ষণ আর বন্যায় প্লাবিত সিলেট বিভাগের অধিকাংশ এলাকা। টানা চারদিনের বন্যায় পানিবন্দী হয়ে পড়েছে এসব এলাকার মানুষ।

সিলেট ছাড়াও বর্তমানে ঠাকুরগাঁও, সুনামগঞ্জ, মৌলভীবাজার, রংপুর, কুড়িগ্রামসহ আশপাশের এলাকা তলিয়ে গেছে পানির নিচে। এতে প্রায় ৫০ লাখ মানুষ এখন পানিবন্দী।
সারা দেশের সঙ্গে বিচ্ছিন্ন এখন এসব অঞ্চল।  

ঠাকুরগাঁওর হরিপুর উপজেলা ও সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলা, সড়ক ও বাড়িঘর এখনো পানির নিচে। মুঠোফোন নেটওয়ার্ক অকার্যকর, বন্ধ রয়েছে ইন্টারনেট সেবা থেকে শুরু করে যাবতীয় কার্যক্রম। খাদ্যসামগ্রীর দোকান থেকে শুরু করে অধিকাংশ দোকানের পণ্য নষ্ট হয়ে গেছে। দুর্বিষহ দিন যাচ্ছে সেখানকার বাসিন্দাদের। করুণ ও অসহায় অবস্থায় আছে মানুষ। পানিবন্দী এলাকায় এখন দেখা দিয়েছে সুপেয় পানি ও খাবারের তীব্র সংকট।  

মানবিক বিষয়টি চিন্তা করে আলহাজ মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও আলহাজ হোসনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনায় ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলমের উদ্যোগে বন্যাদুর্গত এলাকা সুনামগঞ্জ ও হরিপুরে বানভাসি মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। ২ হাজার পরিবারে চাল, ডাল, চিঁড়া, চিনি, সয়াবিন তেল, বিস্কুট, পাউরুটি, খাবার স্যালাইন, মোমবাতি ম্যাচসহ মোট ২ হাজার বস্তা ত্রাণ বিতরণ করা হয়।  

এ বিষয়ে মনজুর আলম বলেন, মানবতার আর্তনাদ যেখানে থাকে আমরা সেখানে হাজির হই। প্রাকৃতিক দুর্যোগ থেকে শুরু করে মানবতার কল্যাণে আমরা সবসময় নিবেদিত থাকি। সম্প্রতি সীতাকুণ্ডের বিএম ডিপোর অগ্নিকাণ্ড, মহামারি করোনাকালীন নানামুখি সেবা কার্যক্রমসহ অসহায় দরিদ্র মানুষের পাশে থাকতে সর্বদা সচেষ্ট থাকি আমরা। এরই ধারাবাহিকতায় বন্যার্ত মানুষের জন্য আমাদের এই উদ্যোগ।

মনজুর আলমের পক্ষে ত্রাণ বিতরণ করেন মোস্তফা হাকিম কলেজের সাবেক ভাইস প্রিন্সিপাল বাদশা আলম, আকবরশাহ থানা আওয়ামী লীগের সহ সভাপতি লোকমান আলী, প্রভাষক নজরুল ইসলাম, নুরুল আলম ভুট্টু ও মোস্তফা হাকিম গ্রুপের কর্মকর্তা কর্মচারী।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা জুন ২০, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।