ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অফিস চলাকালে এসির ব্যবহার কমানোর পরামর্শ বিভাগীয় কমিশনারের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
অফিস চলাকালে এসির ব্যবহার কমানোর পরামর্শ বিভাগীয় কমিশনারের বক্তব্য দেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন।

চট্টগ্রাম: বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন চলমান বিশ্বের সংকটময় পরিস্থিতির কথা মাথায় রেখে বিদ্যুতের ব্যবহার কমিয়ে আনতে প্রয়োজনে অফিস চলাকালীন এসি ও বৈদ্যুতিক বাতির ব্যবহার কমিয়ে দিতে পরামর্শ দিয়েছেন।

সোমবার (১৮ জুলাই) চট্টগ্রাম বিভাগের উন্নয়ন প্রকল্পের কার্যক্রম বাস্তবায়ন ও অগ্রগতি নিয়ে বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ পরামর্শ দেন।

চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়।

বিভাগীয় কমিশনার প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পগুলোসহ চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলার চলমান সরকারি প্রকল্পগুলো নির্ধারিত সময়ের মধ্যে শেষ করার ওপর গুরুত্বারোপ করেন।

এ ছাড়া পলিথিনের ব্যবহার বন্ধে পলিথিন উৎপাদনকারীদের নিরুৎসাহিত করতে প্রতিনিয়ত অভিযান পরিচালনার নির্দেশ দেন।

তিনি মঙ্গলবার (১৯ জুলাই) বুস্টার দিবসে যারা এখনো করোনার বুস্টার ডোজ নেননি তাদের বুস্টার ডোজ নেওয়ার অনুরোধ করেন।

এ সময় চট্টগ্রাম জেলা প্রশাসক বলেন, চট্টগ্রামের হামিদচর এলাকায় ৭৬ একর জমির ওপর সমন্বিত সরকারি অফিসভবন স্থাপন প্রকল্পের নকশা প্রণয়ন করা হয়েছে, যা প্রধানমন্ত্রীর সদয় অনুমোদনের অপেক্ষায় আছে। সেখান বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের কার্যালয়সহ যে সব সরকারি অফিসের নিজস্ব ভবন নেই বা স্থান সংকুলান হয় না এমন সরকারি অফিসগুলো এক ক্যাম্পাসে নেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।  

তিনি বলেন, বেদখল হওয়া জঙ্গল সলিমপুরের পাহাড়ি এলাকার সরকারি জায়গা উদ্ধারে প্রশাসন কঠোর অবস্থান নিয়েছে। উদ্ধার করা জায়গায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার, বেতার ভবন, তথ্য কমপ্লেক্স, ইকোপার্ক, ক্যান্সার হাসপাতাল ও পাঁচতারা হোটেল ইত্যাদি তৈরি করার এক মহাপরিকল্পনা নেওয়া হয়েছে। সেখানে অবস্থানরত ভূমিহীন মানুষকে পুনর্বাসন করা হবে। জঙ্গল সলিমপুরের শীর্ষ সন্ত্রাসী ইয়াসিনকে ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে।  

সভায় চট্টগ্রাম বিভাগের সব জেলা প্রশাসক ও সরকারি এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানের প্রধান বা প্রতিনিধিরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।