ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দীপ্ত টিভির পরিচালকসহ তিনজনের জামিন  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
দীপ্ত টিভির পরিচালকসহ তিনজনের জামিন   প্রতীকী ছবি

চট্টগ্রাম: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারার মামলায় বেসরকারি টেলিভিশন দীপ্ত টিভির পরিচালকসহ তিনজনের জামিন মঞ্জুর করেছেন আদালত।  তারা হলেন- পরিচালক কাজী জাহিন হাসান, চিফ অপারেটিং অফিসার কাজী উরফি আহমেদ ও কাজী রাবেত হাসান প্রকাশ কাজী জিসান।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবিরের আদালত শুনানি শেষে তাদের জামিন মঞ্জুর করেন।

জামিনের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের পিপি মেজবাহ উদ্দিন চৌধুরী।

এর আগে সোমবার (১৮ জুলাই)  সকালে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবিরের আদালত আত্মসমর্পণ করে দীপ্ত টিভির এমডি, পরিচালকসহ চারজন জামিনের আবেদন করেন। শুনানি শেষে চারজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। একই বিকেলে দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী জাহেদুল হাসান অসুস্থতার কারণে স্পেশাল পিটিশন দেন। আদালত কাজী জাহেদুল হাসানের জামিন মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা যায়, চন্দনাইশ খানার দোহাজারী কাজী ফার্ম লিমিটেডের কর্মীর ওপর নাছির মেম্বারের নেতৃত্বে হামলা হয়। এ ঘটনায় আদালতে মামলা চলমান। ২০১৬ সালের সাবেক প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলামের প্রতিষ্ঠান সানোয়ারা পোলট্রি অ্যান্ড হ্যাচারি নিয়ে তার ছেলে মুজিবুর রহমানকে নিয়ে দীপ্ত টেলিভিশন মানহানিকর মিথ্যা সংবাদ পরিবেশন করে। প্রতিবেদনে দাবি করা হয়েছিল, মন্ত্রীর ছেলের ইন্ধনে জেলার চন্দনাইশে কাজী ফার্মস কর্মীদের ওপর হামলা চালানো হয়। অথচ ঘটনার সঙ্গে তাঁরা জড়িত নন দাবি করেন।

দীপ্ত টিভিতে সংবাদ প্রকাশের জেরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় দুইটি মামলা দায়ের করেন পৃথক ব্যক্তি। ২০১৬ সালের এপ্রিল মাসে চকবাজার থানায় দুইটি ও চান্দঁগাও থানায় একটি মামলা হয়।

পিপি মেজবাহ উদ্দিন চৌধুরী বাংলানিউজকে বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায়  মামলায় দীপ্ত টিভির পরিচালকসহ তিনজন আদালতে জামিন আবেদন করেন। আদালত উভয় পক্ষের শুনানি শেষে জামিন মঞ্জুর করেন।  

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা জুলাই ১৯, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।