ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কলেজছাত্র জাহিদুল হত্যা মামলায় ২ আসামি কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
কলেজছাত্র জাহিদুল হত্যা মামলায় ২ আসামি কারাগারে

চট্টগ্রাম: চন্দনাইশ পৌরসভার দক্ষিণ জোয়ারা জিহস ফকির পাড়ায় কিশোর গ্যাং-এর ছুরিকাঘাতে গাছবাড়িয়া সরকারি কলেজের এইচএসসি ১ম বর্ষের ছাত্র জাহিদুল ইসলাম হত্যা মামলায় ২ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (১৯ জুলাই) সকালে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঁইয়ার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

 

আসামিরা হলেন, মো.সাজ্জাদ হোসেন ও শাহাদাত হোসেন সিহাব।  

আদালত সূত্রে জানা যায়, গত ১৮ মে রাতে পূর্ব চন্দনাইশ চৌধুরী পাড়ার তিন শিক্ষার্থী চন্দনাইশ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড জিহস ফরিক পাড়া এলাকায় বেড়াতে যায়।

এ সময় পূর্বের ঘটনার জের ধরে কিশোর গ্যাং-এর সদস্যরা দেশীয় অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়। তখন ছুরিকাঘাতে গুরুতর আহত হয় পূর্ব চন্দনাইশ চৌধুরী পাড়ার জাহাঙ্গীর আলমের পুত্র গাছবাড়িয়া সরকারি কলেজের এইচএসসি ১ম বর্ষের ছাত্র জাহিদুল ইসলাম (১৮)। স্থানীয়রা আহত শিক্ষার্থীদের উদ্ধার করে প্রথমে চন্দনাইশ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসার পর  চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করেন। চমেক হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক জাহিদুল ইসলামকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় গত ২০ মে রাতে নিহত জাহিদের পিতা জাহাঙ্গীর আলম বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখ করে এছাড়াও অজ্ঞাত ৭-৮ জনকে আসামি করে চন্দনাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভেকেট আবু ঈসা  বলেন, কলেজ ছাত্র জাহিদুল হত্যা মামলায় সাজ্জাদ হোসেন ও শাহাদাত হোসেন সিহাব হাইকোর্ট থেকে জামিন আবেদন করেন। হাইকোর্ট জামিন না দিয়ে চার সাপ্তাহের মধ্যে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। আদালত আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে উভয় পক্ষের শুনানি শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন।  

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা জুলাই ১৯, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।