ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ব্যক্তিকে হত্যা করা যায়, তাঁর আদর্শকে নয়: বিভাগীয় কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
ব্যক্তিকে হত্যা করা যায়, তাঁর আদর্শকে নয়: বিভাগীয় কমিশনার

চট্টগ্রাম: চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন বলেছেন, এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯ জন শহীদ হয়েছিলেন। ঘাতকদের একটি উদ্দেশ্য ছিল, জাতির পিতার আদর্শ মুছে ফেলা।

একজন ব্যক্তিকে হত্যা করা যেতে পারে কিন্তু তার আদর্শ কখনো নিশ্চিহ্ন করা যায় না, হত্যা করা যায় না।  

সোমবার (১৫ আগস্ট) জেলা শিল্পকলা অ্যাকাডেমিতে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভা তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, বঙ্গবন্ধু ৩ বছর রাষ্ট্রীয় ক্ষমতায় ছিলেন, সেই তিন বছরে দেশ অনেক এগিয়ে গিয়েছিল। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে আবার দেশে অর্থনৈতিক সমৃদ্ধি এসেছে।  অর্থনৈতিক অগ্রযাত্রা ও সামনে এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখাচ্ছেন প্রধানমন্ত্রী।  

তিনি আরও বলেন, আমাদের এই পর্যন্ত যে অর্জন আমি মনে করি তা বিস্ময়কর। আমরা ২৮০০ ডলার মাথাপিছু আয়ের মাইলফলক অর্জন করছি। ২০৩০ সালে আমাদের টার্গেট উচ্চমধ্যম আয়ের বাংলাদেশ। আমরা আশা করছি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে তা অর্জন করা সম্ভব হবে।  

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব কৃষ্ণ পদ রায়,  চট্টগ্রাম রেঞ্জের সম্মানিত ডিআইজি মো. আনোয়ার হোসেন, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর আহমদ ও জেলা ইউনিটের ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এ কে এম সরোয়ার কামাল।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।