ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধুকে হত্যার পরও থেমে নেই স্বাধীনতা-বিরোধীদের অপতৎপরতা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
বঙ্গবন্ধুকে হত্যার পরও থেমে নেই স্বাধীনতা-বিরোধীদের অপতৎপরতা দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আনিস শাহ জামে মসজিদের খতিব হজরত মাওলানা জামালউদ্দিন।

চট্টগ্রাম: স্বাধীনতার মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) নানা কর্মসূচি পালন করেছে।

সোমবার (১৫ আগস্ট) সকালে অর্ধনমিতভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং কালো পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাড়ে ১০টায় খতমে কোরআন, ১১টায় প্রেস ক্লাব প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন এবং সকাল সাড়ে ১১টায় ক্লাবের এস রহমান হলে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আনিস শাহ জামে মসজিদের খতিব হজরত মাওলানা জামালউদ্দিন।

আলোচনা সভার সভাপতি এবং চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস বলেন, বাংলাদেশে সাংবাদিকদের বৃহত্তর সংগঠন হিসেবে চট্টগ্রাম প্রেস ক্লাবে ৭৫ এর পনেরোই আগস্টের পর থেকে এই দিনটি শোকাবহ হিসেবে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে আসছে। চট্টগ্রাম প্রেস ক্লাব এবং সিইউজে বঙ্গবন্ধুর আদর্শ এবং স্বাধীনতার পক্ষের শক্তি হিসেবে চিরকাল তাদের কার্যক্রম অব্যাহত রাখবে। বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যার ঘটনা মহান আল্লাহতায়ালা দেখেছেন এবং তার প্রতিদান হিসেবে ১৫ আগস্ট বেঁচে যাওয়া বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে দেশের চারবারের প্রধানমন্ত্রী হওয়ার সুযোগ করে দিয়েছেন। তাঁর সুযোগ্য নেতৃত্বে দেশ পরিচালিত হচ্ছে। দেশকে সঠিকভাবে এগিয়ে নিতে আমরা তাঁর দীর্ঘায়ু কামনা করি।  

বক্তারা বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পরও থেমে নেই স্বাধীনতাবিরোধীদের অপতৎপরতা। দেশের গোয়েন্দা সংস্থার প্রতিবেদন অনুযায়ী বিশ্বের সব রাষ্ট্রপ্রধানদের মধ্যে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার জীবনও সবচেয়ে বেশি ঝুঁকিতে। স্বাধীনতার অগ্রযাত্রাকে সমুন্নত রাখতে স্বাধীনতাবিরোধীদের অপতৎপরতা ঐক্যবদ্ধভাবে রুখে দিতে হবে।  

স্বাগত বক্তব্য দেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ। সিইউজের সাধারণ সম্পাদক মোহাম্মদ শামসুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য দেন সিইউজে সভাপতি মোহাম্মদ আলী এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহসভাপতি শহীদ উল আলম।  

এ সময় প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি সালাহউদ্দিন মো. রেজা, সহসভাপতি স ম ইব্রাহীম, বিএফইউজের সাবেক সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সাবেক যুগ্ম মহাসচিব আসিফ সিরাজ ও তপন চক্রবর্তী, প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, সিইউজের সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, সহসভাপতি অনিন্দ্য টিটো, যুগ্ম সম্পাদক আবদুস সবুর শুভ, প্রেস ক্লাবের অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, গ্রন্থাগার সম্পাদক মিন্টু চৌধুরী, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, দেবদুলাল ভৌমিক, মনজুর কাদের মনজু, চট্টগ্রাম ফটো  জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রাজেশ চক্রবর্তীসহ সাংবাদিক সংগঠনগুলোর বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ এবং বিপুলসংখ্যক সাংবাদিক উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।