ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আহত সাংবাদিক প্রীতম দাশকে দেখতে গেলেন সিইউজে নেতৃবৃন্দ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
আহত সাংবাদিক প্রীতম দাশকে দেখতে গেলেন সিইউজে নেতৃবৃন্দ আহত সাংবাদিক প্রীতম দাশের বাসায় সিইউজে নেতৃবৃন্দ।

চট্টগ্রাম: পেশাগত দায়িত্ব পালনকালে হামলায় আহত সিইউজে সদস্য ও ভোরের কাগজের স্টাফ রিপোর্টার প্রীতম দাশকে দেখতে গেলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) নেতৃবৃন্দ। সোমবার (১৫ আগস্ট) দুপুরে নেতৃবৃন্দ তাঁর চেরাগী পাহাড়স্থ বাসায় যান।

সেখানে তাঁরা প্রীতম দাশের শারীরিক অবস্থার খোঁজখবর নেন এবং ঘটনার বিস্তারিত বর্ণনা শোনেন।  

সিইউজে সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, সিনিয়র সহ সভাপতি রতন কান্তি দেবাশীষ, সহ সভাপতি অনিন্দ্য টিটো, প্রতিনিধি ইউনিট প্রধান সাইদুল ইসলাম, কর্ণফুলী ইউনিট প্রধান মুজাহিদুল ইসলাম, চট্টগ্রাম ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রাজেশ চক্রবর্তী প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

 

এ সময় প্রীতম জানান, রোববার সন্ধ্যায় নগরীর নিউমার্কেট এলাকায় ছাত্র ইউনিয়নের একটি মানববন্ধন কর্মসূচি চলাকালে সেখানে পেশাগত দায়িত্ব পালন করছিলেন। এ সময় ছাত্রলীগের একদল কর্মী সেখানে হামলা চালালে তিনি মোবাইলে ঘটনার ছবি ধারণ করছিলেন। হঠাৎ বেশ কিছু উচ্ছৃঙ্খল ছাত্রলীগ কর্মী তাঁকে মারধর করে এবং মোবাইল ফোন কেড়ে নেয়। সাংবাদিক পরিচয় দেওয়ার পরও হামলাকারীরা তাঁর ওপর শারীরিক নির্যাতন চালায়। ঘটনাস্থলে পুলিশ উপস্থিত থাকলেও হামলাকারীদের হাত থেকে রক্ষায় তাঁরাও এগিয়ে আসেননি বলে অভিযোগ করেন প্রীতম।  

সিইউজে নেতৃবৃন্দ বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে একজন সাংবাদিকের ওপর এ ধরনের হামলার ঘটনা অত্যন্ত ন্যক্কারজনক ও নিন্দনীয়। নেতৃবৃন্দ অবিলম্বে ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করে তাঁদের বিরূদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে দাবি জানান।  

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।