ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হরতালের সমর্থনে চট্টগ্রামে বামজোটের ট্রাক মিছিল-সমাবেশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
হরতালের সমর্থনে চট্টগ্রামে বামজোটের ট্রাক মিছিল-সমাবেশ বক্তব্য দেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স।

চট্টগ্রাম: বুধবার (২৫ আগস্ট) বাম গণতান্ত্রিক জোটের ডাকা হরতালের সময় জনগণকে যার যার অবস্থান থেকে কাজ বন্ধ রেখে রাজপথে নেমে বিক্ষোভে শামিল হওয়ার আহ্বান জানিয়েছেন জোটের কেন্দ্রীয় সমন্বয়ক, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স।  

সোমবার (২২ আগস্ট) বিকেলে সিনেমা প্যালেস মোড়ে হরতালের সমর্থনে জেলা বাম গণতান্ত্রিক জোট আয়োজিত ট্রাক মিছিলপূর্ব সমাবেশে তিনি এ আহ্বান জানান।

সমাবেশ শেষে রুহিন হোসেন প্রিন্স জোটের নেতাকর্মীদের নিয়ে ট্রাক মিছিল নিয়ে লালদীঘির পাড়, আন্দরকিল্লা, জামালখান, চকবাজারসহ ১০টি পয়েন্টে হরতালের প্রচারপত্র বিলি করেন। এসময় কয়েকটি পথসভায় তিনি বক্তব্য দেন।

রুহিন হোসেন প্রিন্স বলেন, আমরা বাম গণতান্ত্রিক জোট ২৫ আগস্ট সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত হরতাল আহ্বান করেছি। বামপন্থীরা আহ্বান করেছে বলে এটা শুধু বামপন্থীদের হরতাল নয়, এটা জান বাঁচানোর দাবিতে জনগণের হরতাল। জনগণকে বলতে চাই, আসুন দুঃশাসন রুখে দাঁড়াই। হা-হুতাশ করে লাভ নেই। সরকার আমাদের হা-হুতাশকে পাত্তা দেবে না, বরং দুর্বলতা মনে করবে। আপনাদের গর্জে উঠতে হবে। ২৫ তারিখ সকাল ৬টা থেকে ১২টা পর্যন্ত যে যেখানে আছেন সেখানে কাজ বন্ধ রেখে রাস্তায় এসে বিক্ষোভ করুন। ঐক্যবদ্ধভাবে এই সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়ান।


তিনি বলেন, দেশের মানুষের আজ দুরবস্থা। কিন্তু যারা ক্ষমতায় আছে তারা এই অবস্থার কথা স্বীকার করে না। বরং নানা বক্তব্য বিবৃতির মাধ্যমে সরকারের লোকজন জনগণের সঙ্গে ঠাট্টা-মশকরা করছে। বাংলাদেশের কোনো মানুষ নাকি স্যান্ডেল ছাড়া চলে না, কোনো মানুষ না খেয়ে মারা যায়নি- এসব কথা বলে। একসময় উনারা বিদ্যুতের গল্প শুনিয়েছেন। বিএনপির আমলে খাম্বা পাওয়া যেত, বিদ্যুৎ পাওয়া যেত না। আর বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে বিদ্যুৎকেন্দ্র পাওয়া যাচ্ছে, বিদ্যুৎ পাওয়া যাচ্ছে না।

চট্টগ্রামের বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাসদ (মার্কসবাদী) নেতা সফি উদ্দিন কবির আবিদের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন সিপিবি চট্টগ্রাম জেলার সভাপতি অশোক সাহা, সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর ও সহকারী সাধারণ সম্পাদক নুরুচ্ছাফা ভূঁইয়া, বাসদ নেতা মাহিন উদ্দিন ও বাসদ (মার্কসবাদী) চট্টগ্রাম জেলার সদস্য জাহেদুন্নবী কনক।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।