ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

আঘাত আসার আগেই পাল্টা আঘাতের প্রস্তুতি নিতে হবে: নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
আঘাত আসার আগেই পাল্টা আঘাতের প্রস্তুতি নিতে হবে: নাছির বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রয়াত বীর মুক্তিযোদ্ধা জামাল আহমদ অনেক কর্মী তৈরি করে গেছেন। যারা দুঃসময়ে দলের ভিত্তিকে মজবুত করেছেন।

তাই জামাল আহমদের মতো প্রয়াত ত্যাগী নেতাদের মনে রাখতে হবে আমাদের অস্তিত্ব রক্ষার প্রয়োজনে। আমাদের অবশ্যই মনে রাখতে হবে আমরা নানা কারণে ভালো অবস্থানে নেই।

আওয়ামী লীগের বিরুদ্ধে বহু ষড়যন্ত্র হয়েছে, ষড়যন্ত্র এখনো চলছে। বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনাকে হত্যার জন্য ২১ বার হত্যার অপচেষ্টা হয়েছে। এই অপচেষ্টা ব্যর্থ হলেও শঙ্কা দূর হয়নি। প্রধানমন্ত্রী নিজেও বলেছেন ষড়যন্ত্র চলছে এবং তা আঘাত হানবে। তাই আমি বলতে চাই আঘাত আসার আগে পাল্টা আঘাতের জন্য এখন থেকে প্রস্তুত থাকতে হবে। ষড়যন্ত্রের আলো ফুটে উঠার আগে তাকে নিভিয়ে দিতে হবে।

সোমবার (২২ আগস্ট) বিকেলে নগরের থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা জামাল আহমদের ১ম মৃত্যুবার্ষিকীতে অনুষ্ঠিত স্মরণসভায় তিনি এই কথা বলেন।

তিনি বলেন, আমাদের মধ্যে চিন্তার ভিন্নতা আছে, কিন্তু মতাদর্শের ক্ষেত্রে ভিন্নতা নেই। তাই সংকীর্ণতা পরিহার করে আমরা যারা বঙ্গবন্ধুর মতাদর্শে বিশ্বাস করি তাদের ঐক্যবদ্ধ থেকেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অবশ্যই নৌকার বিজয় ছিনিয়ে এনে আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নেতৃত্বের আসনে বসাতে হবে।

দলীয় নেতাকর্মীদের সতর্ক করে দিয়ে বলেন, নগরের বিভিন্ন এলাকায় বহিরাগত কিছু লোকের আবির্ভাব ঘটছে, তাদের চিহ্নিত করে প্রয়োজনে আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করতে হবে। সঙ্গে সঙ্গে বৈশ্বিক অর্থনৈতিক মন্দাজনিত কারণে যে প্রভাব পড়েছে তাতে সাধারণ মানুষ কষ্টে আছে, তাদের কষ্ট লাঘবে দলীয় নেতা কর্মীদের সচেষ্ট হতে হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর আদর্শের সত্যিকার অনুসারী হিসেবে বীর মুক্তিযোদ্ধা জামাল আহমদ দল ও দেশের সংকটে জীবনকে বাজি রেখে লড়াইয়ের মাঠে অগ্রভাগে ছিলেন। দলের মধ্যে কোনো বড় পদ পদবি না থাকলেও তিনি ছিলেন অত্যন্ত কর্মিবান্ধব। কর্মীদের নিয়ে তিনি দলকে সংগঠিত করেছেন। তার এই ত্যাগ ও মহিমার জন্য তাকে আমাদের স্মরণ করতে হবে। আজকের দিনে আমরা যারা রাজনীতি করি তারা অতীতকে ভুলে যাই। মনে রাখতে হবে আমাদের গৌরব উজ্জ্বল অতীত হচ্ছে আমাদের বর্তমানের ভিত্তি। এই ভিত্তিকে আরো মজবুত করতে হবে।  

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, উপদেষ্টা সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আনোয়ারা থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবুল মনছুর চৌধুরী ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হাসান মাহমুদ শমসে প্রমুখ। সভার শুরুতে বীর মুক্তিযোদ্ধার মরহুম জামাল আহমদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।