ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ইউপি ভবনে হামলার ঘটনায় গ্রেফতার ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
ইউপি ভবনে হামলার ঘটনায় গ্রেফতার ৩ ...

চট্টগ্রাম: হাটহাজারী থানার ধলই ইউনিয়ন পরিষদ ভবন ভাংচুর এবং চেয়ারম্যানের ওপর হামলার ঘটনায় জড়িত তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। তারা হলেন- মো. আজিজুল হক প্রকাশ আজিজ (৪৫), নাজিম উদ্দিন প্রকাশ ফরিদ ও সালাউদ্দিন চৌধুরী প্রকাশ মুন্না (৩২)।

 

মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুরে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো.নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন।  

গত  ১৫ আগস্ট সকালে হাটহাজারী থানার ধলই এলাকায় কিছু বখাটে যুবক একটি ছাত্রীকে উত্ত্যক্ত করে।

স্কুলছাত্রীর বাবা ও ভাই বিষয়টি ধলই ইউনিয়নের চেয়ারম্যান আবুল মনসুরকে জানালে তিনি তাদের আইনগত ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেন। এতে বখাটে যুবকরা ক্ষিপ্ত হয়ে দুপুর পৌনে ১টার দিকে দা, লাঠি, লোহার রড, দামা ইত্যাদি দেশীয় অস্ত্রে ও দাঙ্গার সাজে সজ্জিত হয়ে বেআইনি জনতাবদ্ধে ধলই ইউনিয়ন পরিষদে অনধিকার প্রবেশ করে আকস্মিক পরিষদের জানালার কাচের গ্লাস, পাথর ছুড়ে ভাংচুর ও চেয়ারম্যান আবুল মনসুরকে হত্যার চেষ্টা করে। এছাড়াও অফিস কক্ষ ও গ্রাম আদালত কক্ষে হামলা করে এবং ব্যাপক ভাংচুর চালায়।

একপর্যায়ে চেয়ারম্যান আবুল মনসুর ইউনিয়ন পরিষদ রক্ষার লক্ষ্যে হামলাকারীদের বাধা দেয়ার চেষ্টা করলে হামলাকারীরা তাকে নানারকম প্রাণনাশের হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে এবং মারধর শুরু করে। হামলাকারীরা ইউনিয়ন পরিষদের দরজা, জানালার কাচ,আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল ভাংচুর করে আনুমানিক ৬৫ হাজার টাকার ক্ষতিসাধন করে। এ ঘটনায় ধলই ইউনিয়নের চেয়ারম্যান আবুল মনসুর বাদী হয়ে হাটহাজারী থানায় ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৮০-৯০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

মো.নুরুল আবছার জানান, ইউনিয়ন পরিষদে বেআইনি জনতাবদ্ধে অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে চেয়ারম্যানকে মারপিট এবং ভাংচুরের মাধ্যমে সরকারি সম্পত্তির ক্ষতিসাধনের ঘটনাটি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। গোপন তথ্যের ভিত্তিতে গত সোমবার ফটিকছড়ি থানার শাহ-নগর এলাকায় অভিযান চালিয়ে ঘটনায় সরাসরি জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা ঘটনায় সরাসরি জড়িত ছিল বলে স্বীকার করেন। গ্রেফতার দুইজনের বিরুদ্ধে থানায় মামলা রয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা জন্য আসামিদের থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।