ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দেশের অস্তিত্ব রক্ষার জন্যই আ.লীগকে ক্ষমতায় থাকতে হবে: নাছির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
দেশের অস্তিত্ব রক্ষার জন্যই আ.লীগকে ক্ষমতায় থাকতে হবে: নাছির ...

চট্টগ্রাম: আওয়ামী লীগকে দেশ ও জাতির স্বার্থ এবং অস্তিত্ব রক্ষার জন্যই ক্ষমতায় থাকতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।  

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে বীর মুক্তিযোদ্ধা ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী ইনামুল হক দানুর নবম মৃত্যুবার্ষিকীতে চট্টেশ্বরী রোডের বায়তুশ সালাত জামে মসজিদ কবরস্থানের সম্মুখে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত স্মরণসভায় তিনি এই মন্তব্য করেন।

 

আ জ ম নাছির উদ্দীন বলেন, আমৃত্যু বিপ্লবী ও ত্যাগী জননেতা কাজী ইনামুল হক দানু আওয়ামী লীগের দুঃসময়ের অকুতোভয় কান্ডারী। কোনও নির্যাতন নিপীড়নে তিনি পরাভব মানেননি।

তিনি আত্মকেন্দ্রিক বৈষয়িক চাওয়া-পাওয়া থেকে মুক্ত ছিলেন। দলের  সুসময়েও তিনি আগে যা ছিলেন সেভাবেই সাধারণ জীবনযাপন করে গেছেন। পরিবারের জন্যও পর্যাপ্ত সম্পদ রেখে যাননি। তাঁর মতো পরার্থপর এবং দল ও আদর্শের প্রতি নিবেদিত নেতারাই দল ও জাতির সম্পদ। আমাদের ঐক্যবদ্ধ শক্তির কোনও বিকল্প নেই। এই ঐক্যই জননেত্রী শেখ হাসিনার শক্তির উৎস।  

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, ষাট দশকের তুখোর দোর্দন্ড প্রতাপশালী ছাত্র রাজনীতিক কাজী ইনামুল হক দানু স্বাধীনতা পূর্ববর্তী ও পরবর্তী সময়ে সামরিক শাসক ও স্বৈরাচার অপশক্তির আতঙ্ক হয়ে ওঠেন এবং বার বার নিষ্ঠুর নির্যাতনের শিকার হয়েও আমৃত্যু আদর্শের প্রতি অবিচল ও আপসহীন ছিলেন। তাঁর জীবনাদর্শ আজকের রাজনীতিকদের জন্য অবশ্যই অনুসরণীয়। কেননা, আজ রাজনীতিকদের আদর্শিক বিচ্যুতির প্রবণতা দেখা দিয়েছে এবং ক্ষমতাকে অর্থ-বিত্তের হাতিয়ার হিসেবে ব্যবহার করতে চায়। আওয়ামী লীগ লাগাতার তৃতীয় দফায় ক্ষমতায়, এজন্য আত্মতৃপ্তিতে ভুগবার অবকাশ নেই। আমাদেরকে সাম্প্রদায়িকতা, মৌলবাদ ও জঙ্গীবাদের বিরুদ্ধে আপোসহীন লড়াই আরো তীব্রতর করতে হবে।  

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য দেন সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী এটিএম পেয়ারুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, চসিক ভারপ্রাপ্ত মেয়র আফরোজা কালাম, উপ প্রচার সম্পাদক শহীদুল আলম, মরহুমের সন্তান ও মহানগর যুবলীগ নেতা কাজী রাজেশ ইমরান প্রমুখ।  

এর আগে মরহুমের কবরের পাশে মসজিদে খতমে কোরআন, মিলাদ অনুষ্ঠিত হয় এবং কবরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।