ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিদ্যুৎ অপচয়, ৮০ হাজার টাকা জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
বিদ্যুৎ অপচয়, ৮০ হাজার টাকা জরিমানা  ...

চট্টগ্রাম: বিদ্যুতের অপচয় রোধে নগরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। অভিযানে ৩৪ মামলায় ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

বুধবার (২৬ অক্টোবর) রাত ৮টা থেকে জেলা প্রশাসনের ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এ অভিযান পরিচালনা করেন।  

জানা গেছে, নগরের চকবাজার এলাকায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক, নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত অভিযান পরিচালনা করেন।

কোতোয়ালীর মোড়, নিউমার্কেট মোড় ও সদরঘাট এলাকায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী, জিইসি-২ নম্বর গেইট ও মুরাদপুর এলাকায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা, বহদ্দারহাট-মুরাদপুর ও আতুরার ডিপো এলাকায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা বাংলানিউজকে বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে প্রয়োজনের অতিরিক্ত আলো ব্যবহারকারী দোকান মালিকদের বিদ্যুৎ আইনে সতর্ক ও জরিমানা করা হয়। শপিংমলগুলো সরকার নির্ধারিত সময়ে রাত ৮টার মধ্যে বন্ধ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।  

তিনি আরও বলেন, ভবিষ্যতে আইনের ব্যত্যয় ঘটলে বিদ্যুৎ সংযোগ বন্ধ ও দণ্ড হিসেবে জেলে প্রেরণের বিষয়ে সতর্ক করা হয়। দেশের এ পরিস্থিতিতে বিদ্যুৎ অপচয়রোধে অভিযান চলমান থাকবে।  

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।