ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বেচ্ছাসেবক দলের ১৫০ নেতাকর্মীর নামে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
স্বেচ্ছাসেবক দলের ১৫০ নেতাকর্মীর নামে মামলা ...

চট্টগ্রাম: দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের মিছিল থেকে পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে ১৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১৫০ জন নেতা-কর্মীকে আসামি করে মামলা দায়ের হয়েছে।  

বুধবার (২৬ অক্টোবর) রাতে নগরের কোতোয়ালী থানায় মামলা করেন উপপরিদর্শক (এসআই) সাদ্দাম হোসেন।

 

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির জানান, পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে ১৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত পরিচয় ১৫০ জনকে আসামি করে মামলা হয়েছে। তাদের মধ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মনজুর আলম তালুকদারসহ ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

তাদের আদালতে পাঠানো হবে।  

বুধবার (২৬ অক্টোবর) বিকেলে নগরের কাজীর দেউড়ির বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে নূর আহমেদ সড়কে চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের মিছিলে বাধা দিলে পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে ৪ পুলিশ সদস্য আহত হন। এসময় ১০ নেতাকর্মীকে আটক করা হয় এবং ২০-২৫ জন নেতা-কর্মী আহত হয়েছে বলে দাবি করেছেন দলটির নেতারা।  

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে চট্টগ্রাম মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে নতুন চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটিকে স্বাগত জানিয়ে মিছিল বের করতে চেয়েছিল দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। মিছিল বের করার সময় পুলিশ বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে মিছিলকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এ ঘটনায় পুলিশ ধাওয়া দিয়ে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।  

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।