ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কলেজ ছাত্র খুনের দায়ে ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
কলেজ ছাত্র খুনের দায়ে ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড ...

চট্টগ্রাম: নগরের চন্দনপুরায় কলেজ ছাত্রকে ২৪ বছর আগে গুলি করে খুনের মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড ও একজনকে খালাস দিয়েছেন আদালত।  

রোববার (২৭ নভেম্বর) সকালে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

 

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মো. রফিক ও আজিম উদ্দিন আহমেদ রাজা। খালাসপ্রাপ্ত আসামি অনুপ মল্লিক।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ।  

আদালত সূত্রে জানা যায়, চন্দনপুরা দারুল উলুম মাদরাসার সামনে ১৯৯৮ সালের ১৬ নভেম্বর কলেজ ছাত্র মাসুদ চৌধুরীকে তার বাড়ির সামনে গুলি করে খুন করা হয়। এ ঘটনায় অজ্ঞাতনামা আততায়ীদের আসামি করে কোতোয়ালী থানায় হত্যা মামলা দায়ের করেন মাসুদের চাচা হারুন চৌধুরী। পুলিশ তদন্তে তিনজনকে আসামি করে ১৯৯৯ সালের ৩০ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল করে। এ ঘটনায় প্রত্যক্ষদর্শী হিসেবে  আব্দুল হালিম নামে একজন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছিলেন। ২০০১ সালের ১৮ ফেব্রুয়ারি তিন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। অভিযোগপত্রে ২৩ জনকে সাক্ষী করা হলেও আদালতে ১৩ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।  

অতিরিক্ত মহানগর পিপি নোমান চৌধুরী বাংলানিউজকে বলেন, চন্দনপুরার কলেজ ছাত্র মাসুদ চৌধুরীকে খুনের ঘটনায় দায়ের করা মামলায় ২ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ২ জনকে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তদের মধ্যে মো. রফিক রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আজিম উদ্দিন পলাতক এবং অনুপ মল্লিক জামিনে আছেন।

অতিরিক্ত মহানগর পিপি নোমান চৌধুরীকে মামলা পরিচালনায় সহযোগিতা করেন অ্যাডভোকেট আবু ঈসা।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।