ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

বন্দর ও কাস্টমস থেকে চার্জ আদায়ে গুরুত্ব দিচ্ছে চসিক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
বন্দর ও কাস্টমস থেকে চার্জ আদায়ে গুরুত্ব দিচ্ছে চসিক

চট্টগ্রাম: চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের কনটেইনার ও ট্রাকের ওপর চসিকের সুনির্দিষ্ট চার্জ আদায়ের জন্য মন্ত্রণালয়ে যোগাযোগ এবং কাস্টমসের বিল অব এন্ট্রি থেকে চার্জ আদায়ের প্রক্রিয়া ত্বরান্বিত করার ওপর গুরুত্ব দিয়েছেন মেয়র রেজাউল করিম চৌধুরী।  

সোমবার (২৮ নভেম্বর) আন্দরকিল্লার কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে চট্টগ্রাম সিটি করপোরেশনের ২২তম সাধারণ সভায় বিষয়টির ওপর গুরুত্ব দেন তিনি।

 

তিনি জানান, প্রধানমন্ত্রীর মহাসমাবেশ উপলক্ষে ইতিমধ্যে বন্দর নগরকে বর্ণিলভাবে সাজানো হয়েছে। জনসভায় আগতদের সুবিধার্থে পানীয়জল সরবরাহ, ভ্র্যম্যমাণ টয়লেট স্থাপন এবং মেডিক্যাল টিমসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

সভাস্থলের নিরাপত্তা বিধানের জন্য ১০০টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে।  

সভায় আগামী ডিসেম্বরের মধ্যে সরকার প্রদত্ত ২ হাজার ৫০০ কোটি টাকার কাজের অন্তত ১ হাজার কোটি টাকার কাজের টেন্ডার প্রক্রিয়া শেষ করা এবং অন্তত ১০টি ফুট ওভারব্রিজের কাজ শুরুর নির্দেশনা দেন মেয়র। তিনি প্রতি ওয়ার্ডে ছোট বড় সব সড়কের খানাখন্দ মেরামত ও সংস্কার কাজ করারও নির্দেশনা দেন।

মেয়র চট্টগ্রাম ওয়াসা অনুমতিবিহীন রোড কার্টিং করছে কিনা তা তদারকির জন্য প্রধান প্রকৌশলীকে নির্দেশনা দেন। তিনি নগরের রিকশা, ভ্যানগুলোর বারকোডযুক্ত লাইসেন্স দেওয়ার জন্য প্রধান রাজস্ব কর্মকর্তাকে নির্দেশনা দেন।

বিদ্যুৎ শাখার কর্মকর্তাদের ওপর মেয়র ক্ষোভ প্রকাশ করে নগরে নিরবচ্ছিন্ন আলোকায়নের ক্ষেত্রে যে অভিযোগ পাওয়া যায় তার পুনরাবৃত্তি যেন আর না হয় সে ব্যাপারে সতর্ক করেন। তিনি বলেন, নগরের মশক নিধনের জন্য কার্যকর ওষুধ সংগ্রহ করা হয়েছে।  

সভায় ২১তম সাধারণ সভার কার্যাবলি পাঠ ও অনুমোদন করা হয়। চসিক সচিব খালেদ মাহমুদের সঞ্চলনায় বক্তব্য দেন প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শহীদুল আলম, প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, আফরোজা কালাম, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর, বিভাগীয় প্রধান এবং বিভিন্ন সেবা সংস্থার প্রতিনিধিরা।  

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
এআর/পিডি/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa