ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় বাংলাদেশ বইমেলা নিয়ে সংবাদ সম্মেলন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৬
কলকাতায় বাংলাদেশ বইমেলা নিয়ে সংবাদ সম্মেলন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: কলকাতায় ‘বাংলাদেশ বইমেলা’ নিয়ে সংবাদ সম্মেলন করেছেন আয়োজকরা।

 

বুধবার (৩১ আগস্ট) কলকাতা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

জাতীয় গ্রন্থকেন্দ্র ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর সহযোগিতা এবং কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাসের ব্যবস্থাপনায় বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির আয়োজনে এ মেলা অনুষ্ঠিত হতে চলেছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া এ বইমেলা চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় ষষ্ঠবারের মতো অনুষ্ঠিত হতে চলেছে এ বইমেলা।

কলকাতার রবীন্দ্র সদনের উন্মুক্ত প্রাঙ্গণে এবারের মেলায় বাংলাদেশের ৫০টি প্রকাশনা অংশ নেবে বলে জানা যায়। এদের মধ্যে অন্যতম বাংলা একাডেমি, শিশু একাডেমি, জাতীয় সাহিত্য প্রকাশ, দি ইউনিভার্সিটি প্রেস লিমিটেড প্রভৃতি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন তারিক সুজা, ওসমান গনি, মাজহারুল ইসলাম, কামরুল হাসান শায়ক, মেসবাহউদ্দিন কামাল পাশা, বাংলাদেশ উপ হাইকমিশনের প্রথম সচিব মোহাম্মদ সইফুল ইসলাম (বাণিজ্য), প্রথম সচিব মোফাকখারুল ইকবাল (প্রেস) প্রমুখ।

সংবাদ সম্মেলনে উদ্যোক্তারা বলেন, উপ হাইকমিশনারের সহযোগিতা না পেলে এ মেলা আয়োজন সম্ভব হতো না। এটা ভারত-বাংলাদেশ বলেই সম্ভব।

মেলার অন্যতম সহযোগী হিসেবে কাজ করছেন ভাষা ও চেতনার সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ইমানুল হক।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৬
ভিএস/ওএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।