ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

শেখ হাসিনা আমার মাতৃতুল্য, আম পেয়ে মুখ্যমন্ত্রী বিপ্লব

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
শেখ হাসিনা আমার মাতৃতুল্য, আম পেয়ে মুখ্যমন্ত্রী বিপ্লব

আগরতলা (ত্রিপুরা): বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে পাঠানো বিখ্যাত হাড়িভাঙা আম পেয়ে কৃতজ্ঞতা জানিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। এসময় শেখ হাসিনা তার মায়ের তুল্য বলেও জানান।

সোমবার (৫ জুলাই) বিকেলে ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের হাতে উপহারের এ আম তুলে দেন আগরতলার বাংলাদেশ হাইকমিশনের সহকারী হাইকমিশনার মোহাম্মদ জোবায়েদ হোসেন।

এসময় তার সঙ্গে ছিলেন দূতাবাসের প্রথম সচিব মো. রেজাউল হক চৌধুরী। তারা মুখ্যমন্ত্রীর অফিসে গিয়ে আমের প্যাকেট তুলে দিয়ে সৌজন্য সাক্ষাৎ করেন।

উপহারের প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বিপ্লব বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের গভীর ও আন্তরিক সম্পর্ক। বাংলাদেশের জন্মলগ্নে ভারত বড় ভূমিকা পালন করেছে। পাশাপাশি ত্রিপুরা রাজ্য মুক্তিযুদ্ধের সময় মানুষকে কীভাবে সহায়তা করেছে একথা বাংলাদেশবাসী জানেন এবং সম্মানের সঙ্গে স্মরণ করেন।  

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব মাতৃতুল্য বলেও জানান।

এদিন সকালে আখাউড়া সীমান্ত দিয়ে ত্রিপুরা রাজ্যে নিয়ে আসা হয় আমগুলি। এই আম গ্রহণ করতে আখাউড়ার ভারত-বাংলাদেশ সীমান্তের ইন্টিগ্রেটেড চেকপোস্টে উপস্থিত ছিলেন আগরতলার বাংলাদেশ সহকারী হাইকমিশনের হাইকমিশনার মোহাম্মদ জোবায়েদ হোসেন, প্রথম সচিব মো. রেজাউল হক চৌধুরী, প্রথম সচিব (স্থানীয়) এসএম আসাদুজ্জামান, দূতালয় কর্মকর্তা মো. আশিকুর রহমান, আখাউড়া ইন্টিগ্রেটেড চেকপোস্টের ম্যানেজার দেবাশিস নন্দি, ইন্টিগ্রেটেড চেকপোস্ট কাস্টম সুপারিন্টেডেন্ট জয়দীপ মুখার্জি প্রমুখ।  

আরো উপস্থিত ছিলেন আখাউড়ার কাস্টম সুপারিন্টেডেন্ট মোহম্মদ আলি, স্থলবন্দর কর্তৃপক্ষের উপপরিচালক মুস্তাফিজ রহমান, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এবং বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অফিসার এবং সেনা জওয়ানরা।

সীমান্তে দাঁড়িয়ে সহকারী হাইকমিশনার মোহাম্মদ জোবায়েদ হোসেন বাংলানিউজকে এ বিষয়ে তার অভিমত ব্যক্ত করতে গিয়ে বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রীর জন্য উপহার হিসেবে ৩শ কেজি হাড়িভাঙা আম পাঠিয়েছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শুভেচ্ছা উপহার হিসেবে এই মৌসুমি ফল পাঠিয়েছেন।

হাড়িভাঙা আম বাংলাদেশের বিভিন্ন জাতের উন্নত মানের আমের একটি বিশেষ জাত যা বাংলাদেশের রংপুর জেলাতেই উৎপন্ন হয়। স্বাদে-গন্ধে অতুলনীয় এই আম ইতোমধ্যে ভারতের প্রধানমন্ত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর জন্যও পাঠানো হয়েছে।

***ত্রিপুরার মুখ্যমন্ত্রীর জন্য গেল প্রধানমন্ত্রীর উপহারের হাড়িভাঙা আম
বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুলাই ০৫, ২০২১
এসসিএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa