ঢাকা, রবিবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

স্মার্ট পুঁজিবাজার বিনির্মাণে চীনা কোম্পানি হুয়াই’র সহযোগিতার প্রস্তাব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, মে ২৩, ২০২৪
স্মার্ট পুঁজিবাজার বিনির্মাণে চীনা কোম্পানি হুয়াই’র সহযোগিতার প্রস্তাব

ঢাকা: স্মার্ট পুঁজিবাজার বিনির্মাণে চীনা বহুজাতিক কোম্পানি হুয়াই এর সহযোগিতার প্রস্তাব করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু।

বৃহস্পতিবার (২৩ মে) হুয়াই টেকনোলজি বাংলাদেশ লিমিটেডের চার সদস্যের এক প্রতিনিধিদল ডিএসইর চেয়ারম্যানের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের কার্যালয়ে বৈঠকে তিনি এই সহযোগিতা কামনা করেন।



হুয়াই-এর প্রতিনিধিদলের নেতৃত্ব দেন হুয়াই সাউথ এশিয়া রিজিওনের ভাইস প্রেসিডেন্ট অ্যালেন লুই।

প্রতিনিধিদলের অন্যান্য সদস্যরা হলেন ডাটা স্টোরেজ প্রোডাক্ট লাইন এপিএসির ভাইস প্রেসিডেন্ট লিমিং জিয়ে, সিনিয়র অ্যাকাউন্ট ম্যানেজার, গভর্মেন্ট ভার্টিকাল সাউথ এশিয়া এন্টারপ্রাইজ বিজনেস ডিপার্টমেন্টে রাজীব উদ্দীন খান এবং গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের ম্যানেজার সুজন কুমার সাহা।

বৈঠকে ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান হুয়াই’র প্রতিনিধিদের ডিএসই’র কার্যক্রম ও উন্নত তথ্যপ্রযুক্তির বিভিন্ন দিক সম্পর্কে অবহিত করে বাংলাদেশের পুঁজিবাজারের বিভিন্ন দিক তুলে ধরেন।

একইসঙ্গে তিনি সরকারের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের সঙ্গে সংগতি রেখে ঢাকা স্টক এক্সচেঞ্জকে কীভাবে স্মার্ট পুঁজিবাজারে রুপান্তর করা যায় সে ব্যাপারে সহযোগিতার আহ্বান জানান।

স্মার্ট পুঁজিবাজার বিনির্মাণে বিভিন্ন প্রযুক্তি ও সহযোগিতা দেওয়ার বিষয়ে চীনা বহুজাতিক কোম্পানি হুয়াই সহযোগিতার আশ্বাস দেন।

এছাড়াও ডিএসই’র চেয়ারম্যান ড. হাসান বাবু হুয়াই-এর প্রতিনিধিদলকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে একটি স্মার্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস গঠনে সহযোগিতা দেওয়ার অনুরোধ জানান।

হুয়াই-এর প্রতিনিধিরা স্মার্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস গঠনে পূর্ণ সহযোগিতার আশ্বাস দেন।

এই বিষয়ে একটি রোডম্যাপ এবং পরিকল্পনা তৈরির সিদ্ধান্তও গ্রহণ এবং এ বিষয়ে হুয়াই কোম্পানির ঊর্ধ্বতন প্রতিনিধিদের উপস্থিতিতে পারস্পরিক সহযোগিতাবিষয়ক একটি সমঝোতা স্মারক সইয়ের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, মে ২৩, ২০২৪
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।