ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

চুয়াডাঙ্গা চেম্বার নির্বাচনের ভোটার তালিকা নিয়ে আপত্তি দাখিল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, জুন ৫, ২০২৪
চুয়াডাঙ্গা চেম্বার নির্বাচনের ভোটার তালিকা নিয়ে আপত্তি দাখিল

চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র আসন্ন দ্বি-বার্ষিক সাধারণ নির্বাচনের খসড়া ভোটার তালিকার বিষয়ে আপত্তি দাখিল করেছেন সংগঠনের কয়েক ভোটার।  

বুধবার (৫ জুন) চেম্বারের নির্বাচনি আপিল বোর্ড বরাবর এ আপত্তি দাখিল করা হয়।

আপত্তিপত্রে ৯৪৯ জন ভোটারের মধ্যে ৪১৪ জন ভোটারের দাখিলকৃত কাগজপত্রে গরমিল রয়েছে বলে দাবি করা হয়েছে। এতে অবিলম্বে ঘোষিণ তফসিল বাতিল এবং খসড়া ভোটার তালিকা সংশোধন করে নিরপেক্ষ নির্বাচনের দাবি জানানো হয়েছে।

নির্বাচনি আপিল বোর্ড বরাবর দাখিল করা আপত্তিতে বলা হয়েছে, ২০২৪-২৫ ও ২০২৫-২৬ মেয়াদের নির্বাচন অনুষ্ঠানের জন্য গত ৩ জুন যে খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে তাতে অসঙ্গতিপূর্ণভোটার ও ভুয়া ভোটার অন্তর্ভুক্ত করা হয়েছে।  

প্রকাশিত ভোটার তালিকা অনুযায়ী ৬৯৯ জন সাধারণ ভোটারের মধ্যে ২৬৭ জন অসঙ্গতিপূর্ণও ভুয়া ভোটারের নাম রয়েছে। এছাড়া ২৫০ জন সহযোগী ভোটারের মধ্যে ১৪৭ জন অসঙ্গতিপূর্ণ ও ভুয়া ভোটারের নাম রয়েছে। এ অবস্থায় সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলে আপত্তি উত্থাপনকারীরা দাবি করেছেন।

সাধারণ ও সহযোগী ভোটারের খসড়া তালিকার বিষয়ে দু’টি আলাদা আপত্তি দাখিল করা হয়েছে। অপত্তিপত্রে স্বাক্ষর করেছেন সাইফুল হাসান জোয়ার্দ্দার, ভোটার নং-৭২, মো. আলাউদ্দীন হেলা, ভোটার নং-৭৬, মুন্সি আলমগীর হান্নান, ভোটার নং-২৬১, মো. আরেফিন আলম রঞ্জু, ভোটার নং-৭৪, সালমান হাসান জোয়ার্দ্দার, ভোটার নং-১১ এবং রোকনুল হাসান, ভোটার নং-৩৭।

আপত্তিকারীরা দাবি করেছেন, অবিলম্বে প্রকাশিত খসড়া ভোটার তালিকা সংশোধন এবং প্রশাসক নিয়োগের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করতে হবে।

গত ১৫ মে চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র দ্বি-বার্ষিক সাধারণ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিলে গত ৩ জুন খসড়া ভোটার তালিকা প্রকাশ এবং ৫ জুন খসড়া ভোটার তালিকার ওপর আপত্তি দাখিলের সময় নির্ধারণ করা হয়। তফসিলে আগামী ৩ আগস্ট নির্বাচন অনুষ্ঠানের দিন নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, জুন ৫, ২০২৪
জেএইচ   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।