ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বন্যা ও বৃষ্টির কারণে পণ্যের দাম সাময়িক বেড়েছে: বাণিজ্য প্রতিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
বন্যা ও বৃষ্টির কারণে পণ্যের দাম সাময়িক বেড়েছে: বাণিজ্য প্রতিমন্ত্রী

ঢাকা: বন্যা ও বৃষ্টির কারণে পণ্যের দাম বেড়েছে। তবে এটা সাময়িক বলে মনে করেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

 

তিনি বলেন, দেশের ১৮ জেলায় এ সময়ে বন্যা হচ্ছে। এছাড়া সারা দেশে বৃষ্টির কারণে ফসলের ক্ষেত তলিয়ে গেছে। বাজারে এর প্রভাব পড়েছে। পণ্যের দাম বেড়েছে। তবে আমি মনে করি এটি সাময়িক।

শনিবার (১৩ জুলাই) টিসিবি অডিটোরিয়ামে জাতীয় রপ্তানি ট্রফি দেওয়া অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

আহসানুল ইসলাম টিটু বলেন, কৃষি মন্ত্রণালয় কী করছে, বন্যা পরবর্তী কী ব্যবস্থা ও পদক্ষেপ নিয়েছে, আমরা খোঁজ নিচ্ছি। বাণিজ্য মন্ত্রণালয়ে আমাদের একটি কমিটি রয়েছে। আমরা খাদ্য ও কৃষি মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলব। দ্রুত পণ্যের দাম নিয়ন্ত্রণে কী করা যায় সে বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।

তিনি আরও বলেন, বৃষ্টি বা বন্যা পরিস্থিতিকে পুঁজি করে কোনো ব্যবসায়ীকে অসাধুভাবে সিন্ডিকেট করতে দেওয়া হবে না। আপনারা জানেন, বর্তমান সরকারের চলতি মেয়াদে গত ছয় মাসে কোনো ব্যবসায়ী সিন্ডিকেট করতে পারেননি।

আহসানুল ইসলাম টিটু বলেন, এখন দ্রব্যমূল্য নিয়ে যে পরিস্থিতি তৈরি হয়েছে তা কোনো সিন্ডিকেটের জন্য নয়। আপনারা দেখেছেন, কাঁচাবাজারে বসে পণ্য বিক্রি করার মতো পরিস্থিতি নেই। সারা দেশের মাঠ-ঘাটে পানি, পণ্যের সরবরাহ ঠিকঠাক মতো হচ্ছে না। তারপরও আমাদের নজরদারি থাকবে। আমরা যেকোনো কঠিন ব্যবস্থা নেওয়ার জন্য সর্বদা প্রস্তুত রয়েছি।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।