ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

আমাদের প্রধান কাজ আইনশৃঙ্খলা ঠিক করা: সালেহ উদ্দিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
আমাদের প্রধান কাজ আইনশৃঙ্খলা ঠিক করা: সালেহ উদ্দিন

ঢাকা: দেশের আইনশৃঙ্খলা ঠিক করা এখন প্রধান কাজ বলে মন্তব্য করেছেন অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা সালেহ উদ্দিন আহমেদ।

শনিবার (১০ আগস্ট) দুপুরে সচিবালয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

সালেহ উদ্দিন বলেন, ক্রান্তিলগ্নে আমাদের ওপর একটি দায়িত্ব অর্পণ করা হয়েছে। আমি বলি ছাত্র-জনতা সবার পক্ষ থেকে সেটি দেওয়া হয়েছে। এটি খুব কঠিন সময়। আমাদের কনসার্ন হলো দেশের ছাত্র-জনতার সংগ্রামে এটি আসছে। আমাদের এখন প্রধান কাজ আইনশৃঙ্খলা ঠিক করা।  

তিনি বলেন, এটা যদি আমরা না করতে পারি তাহলে কিন্তু সমস্যা তৈরি হবে। আইনশৃঙ্খলা শুধু রাস্তাঘাটের না, ব্যাংকগুলো চালু করাসহ যেগুলো আছে সেগুলো আমরা চেষ্টা করছি ঠিক করতে ইমেডিয়েটলি। চ্যালেঞ্জ যেগুলো আছে তার মধ্যে অর্থনৈতিক চ্যালেঞ্জ তো আছেই। সামষ্টিক ক্ষেত্রে, মূল্যস্ফীতির ক্ষেত্রে যে সমস্যা আছে আমরা ইমিডিয়েটলি চেষ্টা করবো।

সালেহ উদ্দিন বলেন, আমার দৃষ্টিভঙ্গি অর্থনীতি যদি থমকে যায়, মন্থর হতে পারে। কিন্তু থমকে গেলে কিন্তু একটা গাড়ির মতো বন্ধ হয়ে গেলে অনেক সময় লাগে। তাদের ব্যাংকের ওপর চাপ পড়ে। তাই চাচ্ছি গতিটা যেন সচল করতে পারি।  

অর্থ উপদেষ্টা বলেন, বাংলাদেশে অফুরন্ত কর্মসংস্থান আছে। সুতরাং আমার মনে হয় নেতৃত্ব আর ব্যবস্থাপনাটা থাকলে সমস্যা হবে না। দ্রুত সবকিছু সমাধান করে সামনে এগিয়ে যাওয়ার জন্য আমরা একটা মসৃণ পথ করে যাবো। খুব বেশিদিন তো আমাদের থাকার ইচ্ছা নেই সেক্ষেত্রে পরে বাংলাদেশ যেন এগিয়ে যেতে পারে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।