ঢাকা, শুক্রবার, ২৯ ভাদ্র ১৪৩১, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯ রবিউল আউয়াল ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

পাটের পণ্য বিশ্ব দরবারে তুলে ধরতে হবে: সাখাওয়াত হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
পাটের পণ্য বিশ্ব দরবারে তুলে ধরতে হবে: সাখাওয়াত হোসেন ড. এম সাখাওয়াত হোসেন

ঢাকা: বস্ত্র ও পাট এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন বলেছেন, জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টারের (জেডিপিসি) উদ্যোক্তাদের মাধ্যমে পাটের সকল পণ্য বিশ্ব দরবারে তুলে ধরতে হবে।  

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর তেজগাঁওস্থ জেডিপি সেন্টার পরিদর্শনের পর মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

 

বস্ত্র ও পাট সচিব মো. আব্দুর রউফ বলেন, বিদেশে প্রদর্শনী কর্নার করে এবং দেশের সুপারশপে পাটের বহুমুখী পণ্য প্রচারে উদ্যোগ নেওয়া হবে। আগামী মাস থেকে সুপারশপে প্লাস্টিকের ব্যাগের পরিবর্তে পরিবেশবান্ধব পাটের ব্যাগ চালু হচ্ছে যা দেশে পাটের ব্যবহার বাড়াবে।  

এই উদ্যোগ নেওয়ায় উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসানকে ধন্যবাদ জানান আব্দুর রউফ।  

তিনি বলেন, পাটপণ্যের বৈচিত্র্য ও উদ্যোক্তাদের প্রশিক্ষণে জেডিপিসি মুখ্য ভূমিকা পালন করছে। বস্ত্র ও পাট মন্ত্রণালয় জেডিপিসির সীমাবদ্ধতা দূর করে আরও এগিয়ে যেতে কাজ করবে।  

বস্ত্র ও পাট উপদেষ্টা সেন্টারে প্রদর্শনীতে থাকা পাটের ২৮২ ধরনের পণ্য ঘুরে দেখে সন্তোষ প্রকাশ করেন।  

জেডিপিসির নির্বাহী পরিচালক জিনাত আরা, পরিচালক সীমা বোস অধরাসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।   

প্রসঙ্গত, পাটপণ্যের উৎপাদন,ব্যবহার ও সম্প্রসারণে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীন জেডিপিসি দেশের ছয়টি বহুমুখী সেবা কেন্দ্রের মাধ্যমে উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিয়ে থাকে। এই প্রতিষ্ঠানে ৯৫২ জন তালিকাভুক্ত পাট শিল্প উদ্যোক্তা রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
জিসিজি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।