ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

স্বল্প আয়ের মানুষদের আকর্ষণীয় সুবিধা দিচ্ছে স্বদেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১০
স্বল্প আয়ের মানুষদের আকর্ষণীয় সুবিধা দিচ্ছে স্বদেশ

ঢাকা: বিত্তবানদের পাশাপাশি স্বল্প আয়ের মানুষও যাতে ঢাকায় এক টুকরো জমির মালিক হতে পারে সেজন্য আবাসন মেলায় আকর্ষণীয় সুবিধা দিচ্ছে স্বদেশ প্রপার্টিজ লিমিটেড।

রোববার একান্ত সাক্ষাৎকারে এ কথা বলেছেন স্বদেশ প্রপার্টিজ’র পরিচালক এম এ কাইয়ূম ।



তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী যেসব নাগরিক সুবিধা রাখতে বলেছেন আমাদের প্রকল্পগুলোতে তার সবগুলোই আছে। ’

গত বৃহস্পতিবা শুরু হয় দেশের সবচেয়ে বড় আবাসন মেলা ‘রিহ্যাব ভিশন ফেয়ার ২০১০। মেলা আগামী ৮ নভেম্বর পর্যন্ত চলবে।

প্রধানমন্ত্রী সবার সঙ্গে আলোচনা করে ড্যাপ বাস্তবায়ন করতে চান- এ ব্যাপারে আপনার মতামত কী জানতে চাইলে কাইয়ূম বলেন, ‘সবার সঙ্গে আলোচনা করে বাস্তবতার আলোকে ড্যাপ বাস্তবায়ন হোক এটাই চাই। ’  

মেলা উপলক্ষে স্বদেশ কী প্যাকেজ নিয়ে এসেছে- এ প্রশ্নের উত্তরে তিনি জানান, গ্রাহকদের স্পট বুকিংয়ে প্লট প্রতি ৫০ হাজার থেকে এক লাখ টাকা পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে। এর সঙ্গে নিয়মিত ছাড়ও রয়েছে কাঠাপ্রতি ৫০ হাজার থেকে এক লাখ টাকা।

তিনি আরও জানান, স্বদেশ পূর্বাচল সিটিতে জমির দাম রয়েছে কাঠাপ্রতি পাঁচ লাখ ২০ হাজার টাকা থেকে শুরু করে ছয় লাখ ৭০ হাজার টাকা পর্যন্ত। স্বদেশ সানভ্যালিতে জমির দাম প্রতি কাঠা ১৩ লাখ ৭৫ হাজার টাকা থেকে শুরু করে ১৭ লাখ টাকা এবং স্বর্ণালী আবাসন প্রকল্পের জমির দাম রাখা হয়েছে কাঠা প্রতি ২৪ লাখ থেকে ২৫ লাখ টাকা পর্যন্ত।

প্রকল্পগুলোর নাগরিক সুবিধা সম্পর্কে তিনি বলেন, ‘প্রকল্পগুলোতে সার্বক্ষণিক কোজ সার্কিট ক্যামেরার মাধ্যমে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা, প্রশস্থ রাস্তা, লেক, শিশুপার্ক, স্কুল-কলেজ, খেলার মাঠ, কমিউনিটি সেন্টার, লেডিস কাব, আলাদা আলাদা হেলথ কাব, সুইমিংপুল, মসজিদ, কবরস্থান, স্বাস্থ্য কেন্দ্রসহ সব ধরনের নাগরিক সুবিধা রয়েছে। ’

মেলা সম্পর্কে তিনি বলেন, ‘এ রকম মেলা হলে সব কিছু যাচাই করে মানুষ প্লট এবং ফ্যাট কিনতে পারে। ’

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।