ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাকি ৫ ব্যাংকের পরীক্ষাও স্থগিত চান ঢাবি শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৮
বাকি ৫ ব্যাংকের পরীক্ষাও স্থগিত চান ঢাবি শিক্ষার্থীরা মানববন্ধনে ঢাবি শিক্ষার্থীরা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়:  উচ্চ আদালতের এক আদেশে রাষ্ট্রায়ত্ত তিন ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত করার পর বাকি পাঁচ ব্যাংকের শুক্রবারের (১২ জানুয়ারি) পরীক্ষা স্থগিত চেয়ে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি)শিক্ষার্থীরা। 

সোমবার (০৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় তারা শুক্রবারের পরীক্ষা স্থগিত চেয়ে দেরিতে হলেও সমন্বিত পরীক্ষা নেওয়ার দাবি জানান।

ইতিহাস বিভাগের শিক্ষার্থী আল মাসুদ সজিব বাংলানিউজকে বলেন, ১ হাজার ৬৬৩ টি পদের জন্য সমন্বিত পরীক্ষা নেওয়ার কথা থাকলেও এখন তিন ব্যাংকের পরীক্ষা স্থগিত করে বাকি ব্যাংকের অনুষ্ঠিত হচ্ছে। কিন্তু এ তিন ব্যাংকেই আছে ৯শ’র মতো পদ।

যে উদ্দেশ্যে সমন্বিত পরীক্ষার উদ্যোগ নেওয়া হযেছে সেটি ব্যর্থ হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, একসঙ্গে পরীক্ষা হলে অনেকে চান্স পেতো। কিন্তু দুই ভাগে পরীক্ষা হলে একই প্রার্থী দুইবার চান্স পাবে। ফলে অন্যরা বঞ্চিত হবে। আর তারা দুই পরীক্ষায় টিকলে এক ব্যাংকে যোগ দেবে। ফলে পরীক্ষা হয়ে গেলেও পদ খালি থেকে যাবে।

এসময় শিক্ষার্থীরা পরীক্ষা স্থগিত চেয়ে স্লোগান দেয়। ব্যাংকার্স সিলেকশন কমিটিকে এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান তারা।

এরআগে রোববার (০৭ জানুয়ারি) রাষ্ট্রায়ত্ত সোনালী, রূপালী ও জনতা ব্যাংকের সিনিয়র অফিসার, অফিসার (জেনারেল) ও অফিসার (ক্যাশ) পদে নিয়োগের সব ধরনের কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৮
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।