ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বিশ্বের সেরা ৫ মডেলের ফ্রিজ তৈরি করবে ওয়ালটন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
বিশ্বের সেরা ৫ মডেলের ফ্রিজ তৈরি করবে ওয়ালটন বেলুন উড়িয়ে ওয়ালটন সম্মেলনের উদ্বোধন, ছবি: সংগৃহীত

ঢাকা: বিশ্বের সেরা ৫ মডেলের স্মার্ট ফ্রিজ তৈরির ঘোষণা দিয়েছে দেশি প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন।

তিন দিনব্যাপী শুরু হওয়া ‘ওয়ালটন সম্মেলন-২০১৯’ এর প্রথমদিন মঙ্গলবার (১২ মার্চ) বিশ্বের সেরা ৫ মডেলের ফ্রিজ তৈরির ঘোষণা দিলো প্রতিষ্ঠানটি। শৈল্পিক সৌন্দর্য, মান, আভিজাত্য, ধারণ ক্ষমতা, সাশ্রয়ী দাম এবং সর্বাধুনিক ফিচারসহ সবদিক দিয়ে যা হবে বিশ্বের অন্যতম সেরা স্মার্ট ফ্রিজ।

এর আগে মঙ্গলবার সকালে বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ভাইস-চেয়ারম্যান এস এম শামসুল আলম এবং ব্যবস্থাপনা পরিচালক এস এম আশরাফুল আলম। ইলেকট্রনিক্স এবং প্রযুক্তিপণ্য ব্যবসায়ীদের এ সম্মেলন চলবে ১২ থেকে ১৪ মার্চ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটনের নির্বাহী পরিচালক ইভা রিজওয়ানা, এমদাদুল হক সরকার, আলমগীর আলম সরকার, ইউসুফ আলী, মোহাম্মদ রায়হান, এসএম জাহিদ হাসান, হুমায়ূন কবির, গোলাম মুর্শেদ, আমিন খান, ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিট (আইবিইউ) প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম এবং চিফ টেকনিক্যাল অফিসার মি. ইয়ান।

সম্মেলনে এস এম আশরাফুল আলম বলেন, বিশ্বের ইলেকট্রনিক্স পণ্য উৎপাদনকারীদের মধ্যে সবচেয়ে দ্রুত বর্ধনশীল প্রতিষ্ঠান ওয়ালটন। দেশের মানুষের সমর্থন নিয়ে আগামী ১০ বছরে বিশ্বের শীর্ষ ব্র্যান্ডে পরিণত হওয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছি আমরা। লক্ষ্য অর্জনে আমরা নতুন ৫ মডেলের ফ্রিজ উৎপাদন করছি।

তিনি বলেন, ফ্রিজের আন্তর্জাতিক বাজার ৮০ বিলিয়ন ডলারের। বিশাল এ বাজার দখলের সম্ভাবনা এবং সক্ষমতা রয়েছে বাংলাদেশের ওয়ালটনের। স্থানীয় এবং আন্তর্জাতিক বাজারকে টার্গেট করেই নতুন এ ৫ মডেলের ফ্রিজ উৎপাদন করা হচ্ছে। বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় ডিজাইন ও মানের গ্রাহক-বান্ধব এ ফ্রিজগুলোর ধারণ ক্ষমতা হবে ৫০০ থেকে ৭০০ লিটার।

দেশের বাজারে এ বছর অর্থাৎ ২০১৯ সালে ২০ লাখ ফ্রিজ বিক্রির টার্গেট নেওয়া হয়েছে। যাকে বলা হচ্ছে ‘১৯-শে ২০’। বছরের প্রথম দুই মাসে (জানুয়ারি-ফেব্রুয়ারি) এ লক্ষ্য অতিক্রম করে টার্গেটের প্রায় দ্বিগুণ ফ্রিজ বিক্রি করেছে ওয়ালটন। এর অর্থ দেশের মানুষের প্রথম পছন্দ ওয়ালটনের তৈরি বিশ্বমানের ফ্রিজ। প্রবৃদ্ধির এ ধারা অব্যাহত রেখে বছর শেষ হওয়া আগেই লক্ষ্য ছাড়িয়ে যাওয়ার জন্য তিনি ব্যবসায়ীদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন এস এম আশরাফুল আলম।

‘টুগেদার উই ক্যান চেঞ্জ দ্য ওয়ার্ল্ড’ এ স্লোগানে চলছে দেশের ইলেকট্রনিক্স পণ্য ব্যবসায়ীদের বৃহৎ এ সম্মেলন। ইলেকট্রনিক্স ব্যবসার বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলার প্রত্যয় নিয়ে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হেডকোয়ার্টারে তিন দিনব্যাপী এ সম্মেলনে অংশ নিচ্ছেন সারা দেশের ৬ সহস্রাধিক ব্যবসায়ী।

ওয়ালটনের নির্বাহী পরিচালক আমিন খানের সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধনী দিনে অংশ নেন প্রতিষ্ঠানটির বিভিন্ন অঞ্চলের প্রায় দুই হাজার ডিস্ট্রিবিউটর ও এরিয়া ম্যানেজার। তাদের আগমনে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড প্রাঙ্গণ উৎসবে রূপ নেয়।

সম্মেলনের দ্বিতীয়দিন বুধবার (১৩ মার্চ) যোগ দেবেন সারা দেশের ওয়ালটন প্লাজা ম্যানেজার এবং ডিলারসহ প্রায় তিন হাজার ব্যবসায়ী। আর তৃতীয় ও শেষদিনে বৃহস্পতিবার (১৪ মার্চ) অংশ নেবেন ওয়ালটন গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান মার্সেলের ডিস্ট্রিবিউটর এবং ঊর্ধ্বতন কর্মকর্তাসহ প্রায় এক হাজার ব্যবসায়ী।

সম্মেলনের প্রথমদিনে বিভিন্ন অঞ্চলের ওয়ালটনের সেরা ডিস্ট্রিবিউটরদের পুরস্কৃত করা হয়। সবশেষে ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।