ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বিএসটিআই’র অভিযানে ১৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৯
বিএসটিআই’র অভিযানে ১৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

ঢাকা: মিটার, সেন্টিমিটারের পরিবর্তে গজকাঠি ব্যবহার করে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন লঙ্ঘন করায় রাজধানীর ইসলামপুর বাজার এলাকায় সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ১৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বুধবার (০৩ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অভিযুক্ত ১৩টি প্রতিষ্ঠান হলো- মেসার্স এ প্লাস রাজবধু প্রিন্ট শাড়ি, মেসার্স ডিসেন্ট লুঙ্গি, মেসার্স হাসান ব্রাদার্স, মেসার্স নাঈম টেক্সটাইল, মেসার্স অমিত ট্রেডার্স, মেসার্স আলিফ ট্রেডিং, মেসার্স জননী বস্ত্রালয়, মেসার্স নূর টেক্সটাইল, মেসার্স পাকিজা ফেব্রিক্স কালেকশন, মেসার্স নিউ ওরিয়েন্ট ফেব্রিক্স, মেসার্স মামুন টেক্সটাইল ও মেসার্স অনুসন্ধান লুঙ্গি।

এসব প্রতিষ্ঠান কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে গজ কাঠির ব্যবহার, ক্যাশ মেমোতে গজের ব্যবহার এবং কাপড়ের লেবেলে ফুট, ইঞ্চি ও হাত এককে পরিমাপ ঘোষণা করায় ১টি শাড়ি, ২টি লুঙ্গি জব্দ করা হয় এবং প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী মামলা দায়ের করা হয়।

এছাড়াও একই এলাকার মেসার্স আমানিয়া বেকারির পাউরুটি, কেক ও চানাচুরের মোড়কে ওজন, মূল্য  উৎপাদন, মেয়াদোত্তীর্ণের তারিখ এবং উৎপাদনকারীর নাম ও ঠিকানা উল্লেখ না থাকায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বিএসটিআই’র এ অভিযানে উপ-পরিচালক ও ঢাকা বিভাগীয় প্রধান মো. রেজাউল হকের নেতৃত্বে সহকারী পরিচালক ও পরিদর্শকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, এপ্রিল ০৩,২০১৯
এসএমএকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।