ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩ সফর ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

ঈদের তৃতীয় দিনও চলছে চামড়া বেচাকেনা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
ঈদের তৃতীয় দিনও চলছে চামড়া বেচাকেনা ছবি: শাকিল

ঢাকা: কোরবানির ঈদের তৃতীয় দিনও চলছে পশুর চামড়া বেচাকেনা। শুক্রবার (২৩ জুলাই) রাজধানীর লালবাগ পোস্তা এলাকায় চামড়া বেচাকেনার এ দৃশ্য দেখা যায়।

 

গত বৃহস্পতিবার (২২ জুলাই) দুপুরে নগর ভবনের শীতলক্ষ্যা হলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস নগরবাসীকে অনুরোধ করে বলেছিলেন, বৃহস্পতিবারের মধ্যে যেন সবাই কোরবানি সম্পন্ন করেন। তবে নগরবাসীর কিছু লোককে আজকেও কোরবানি দিতে দেখা যায়।

পোস্তা এলাকায় কোরবানির পশুর চামড়া বিক্রি করতে এসেছেন সাব্বির আহমেদ নামে কেল্লার মোড় বাজার এলাকার এক তরুণ। তিনি বাংলানিউজকে বলেন, আমাদের গরু এক লাখ ৩০ হাজার টাকা দিয়ে কেনা ছিল। সেই গরুর চামড়া ৪০০ টাকায় বিক্রি করলাম।

ইসলামবাগ এলাকা থেকে গরুর চামড়া বিক্রি করতে এসেছেন আরেফিন ইসলাম। কত টাকায় চামড়া বিক্রি করেছেন জানতে চাইলে তিনি বাংলানিউজকে বলেন, ৫০০ টাকায় চামড়া বিক্রি করেছি। তবে আরেকটু বেশি দাম হওয়া উচিত ছিল।

পোস্তা এলাকায় চামড়ার ব্যাবসায়ী অহিদুল্লাহ সরকার বিভিন্ন স্থান থেকে নিয়ে আসা চামড়া ক্রয় করছেন। তিনি বলেন, যারা একের অধিক কোরবানি করেন, এছাড়া অনেকে বিভিন্ন কারণে ঈদের দিন কিংবা ঈদের পরের দিন কোরবানি দিতে পারেন না তারাই মূলত ঈদের তৃতীয় দিন কোরবানি করেন।

কতগুলো চামড়া ক্রয় করেছেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আজকে চামড়ার পরিমাণ অনেক কম। ৭০টির মতো চামড়া ক্রয় করেছি। এখনো সময় আছে দেখা যাক আর কয়টা কিনতে পারি।  

কেমন দামে চামড়া কিনছেন জানতে চাইলে তিনি বলেন, ছোট গরুর চামড়া ৩০০ টাকা থেকে শুরু। আকার অনুযায়ী ৭০০ থেকে ৮০০ টাকা পর্যন্ত দামে চামড়া কিনছি।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa