ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে জুয়েলারি ব্যবসায় নবদিগন্ত উন্মোচন হয়েছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, মে ২৭, ২০২২
সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে জুয়েলারি ব্যবসায় নবদিগন্ত উন্মোচন হয়েছে

ময়মনসিংহ: বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন- বাজুসের সভাপতি ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে বাংলাদেশে জুয়েলারি ব‍্যবসায় নতুন দিগন্ত উন্মোচন হয়েছে। সভাপতির প্রত্যাশা সব জুয়েলারি ব্যবসায়ীকে বাজুসের ছাতার নিচে নিয়ে আসা।

এ জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।  

শুক্রবার (২৭ মে) বিকেলে ময়মনসিংহে নগরীর হোটেল হেরাতে বাজুসের নতুন সদস্যদের বরণ অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন।  

বণার্ঢ্য এ আয়োজনে ময়মনসিংহ জেলা সদরসহ বিভিন্ন উপজেলার জুয়েলারি ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। এছাড়া ঢাকা থেকে উপস্থিত ছিলেন বাজুসের কেন্দ্রীয় নেতারা।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাজুস ময়মনসিংহ জেলা শাখার সভাপতি মালিক মো. হোসেন।  

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সংগঠনের সাবেক সভাপতি ও চেয়ারম্যান বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপ এম এ ওয়াদুদ খান।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সংগঠনের সহ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপ মাসুদুর রহমান ও কার্যনির্বাহী সদস্য ও সদস্য সচিব বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপ মো. রিপনুল হাসান।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাজুস ময়মনসিংহের সাধারণ সম্পাদক শ্রী চন্দন কুমার ঘোষ। এছাড়া বক্তব্য দেন বাজুস ময়মনসিংহের সহ সভাপতি এম এ কবীর।  

অনুষ্ঠানের শুরুতেই ঢাকার অতিথিদের হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেওয়া হয়। এসময় সায়েম সোবহান আনভীরের পক্ষে শুভেচ্ছা স্মারক গ্রহণ করেন বাজুস উপদেষ্টা ও বাংলাদেশ প্রতিদিনের বিজনেস এডিটর রুহুল আমীন রাসেল।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এম এ ওয়াদুদ খান বলেন, জুয়েলারি ব্যবসার সমস্যা ও সংকটগুলো ধীরে ধীরে দূর করা হবে। সেজন্য আমাদের ব্যবসার সমন্বয়হীনতা দূর করতে হবে।  

তিনি আরও বলেন, বর্তমান সভাপতি সায়েম সোবহান আনভীর একজন আলোকিত মানুষ। তিনি কাজ পছন্দ করেন। জুয়েলারি ব্যবসার নেতিবাচক ধারণাকে তিনি ইতিবাচক ধারণায় রূপ দিতে চান।  

এ সময় তিনি সবাইকে দ্রুত বাজুসের সদস্য হওয়ার আহ্বান জানিয়ে বলেন, স্বর্ণ বাংলাদেশের সম্পদ। ভবিষ্যতে এর সদস্য হওয়া কঠিন হয়ে পড়বে। এ ব্যবসায় জড়িত থেকে আমরা গর্বিত। বাজুস সব সময় তার সদস্যদের পাশে থাকবে।  

বিশেষ অতিথির ভাষণে মাসুদুর রহমান বলেন, আজ একটি আনন্দের দিন। নতুন সদস্যদের বরণ করে নেওয়া হয়েছে। এতে জুয়েলারি ব্যবসায়ী ভাইয়েরা আজ এক হয়েছেন। এ ব্যবসা একটা সম্মানের ব্যবসাতে রূপ নিয়েছে।

তিনি বলেন, এ সবই সম্ভব হয়েছে বর্তমান সম্মানিত সভাপতি সায়েম সোবহান আনভীরের যোগ্য নেতৃত্বের কারণে।  

ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, সামনের দিনগুলোতে আপনারা অনেক সুখবর পাবেন।

বিশেষ অতিথির বক্তব্যে মো. রিপনুল হাসান বলেন, সভাপতির প্রত্যাশা সব জুয়েলারি ব্যবসায়ীকে এক ছাতার নিচে নিয়ে আসা। তাই আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। সভাপতির হাতকে শক্তিশালী করতে হবে। তাহলে আবার আমরাই শক্তিশালী হব।  

তিনি বলেন, ভবিষ্যতে বাজুসের সব সদস্য একটি সনদ পাবেন, যা দ্বারা সম্মানের সঙ্গে সহজে ব্যবসা করা যাবে।  

বাজুস ময়মনসিংহের সহ সভাপতি এম এ কবীর বলেন, বর্তমান সভাপতির নেতৃত্বে বাজুস ভবিষ্যতে আরও শক্তিশালী হবে এগিয়ে যাবে।

অনুষ্ঠানে বাজুস ময়মনসিংহের সাধারণ সম্পাদক শ্রী চন্দুন কুমার ঘোষ বলেন, ময়মনসিংহের জুয়েলারি ব্যবসায়ীদের জন্য আজ এক মহা আনন্দের দিন। সম্মানিত ও সুযোগ্য বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীরের সার্বিক দিক নির্দেশনায় সবাই একত্রিত হতে পেরেছেন।  

তিনি বলেন, নতুন সদস্য সংগ্রহে এ জেলা প্রথম স্থান অর্জন করেছে। এ সময় তিনি বাজুসের সদস্য সংগ্রহের জন্য সময় বাড়ানোর আবেদন করেন।  

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, মে ২৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।