ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

২৩ জুন আইসিসিবিতে শুরু হচ্ছে ৩ দিনের মোটর শো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, জুন ৭, ২০২২
২৩ জুন আইসিসিবিতে শুরু হচ্ছে ৩ দিনের মোটর শো

ঢাকা: শুরু হচ্ছে আগামী ২৩ জুন শুরু হচ্ছে তিন দিনব্যাপী ১৫তম ঢাকা মোটর শো-২০২২। মোটর প্রেমীদের জন্য জনপ্রিয় আয়োজন করছে সেমস-গ্লোবাল ইউএসএ।

এ উপলক্ষে মঙ্গলবার (৭ জুন) রাজধানীর পল্টন টাওয়ারে ইকোনোমিক রিপোর্টার্স ফোরামে (ইআরএফ)- এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সেমস গ্লোবালেরর প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন ইন ইসলাম।

এ সময় জানানো হয়, সেমস গ্লোবাল ইউএসএ ১৯৯২ সালে প্রতিষ্ঠার পর থেকেই দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় বহুজাতিক প্রদর্শনীর আয়োজক প্রতিষ্ঠান হিসেবে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এবারের আয়োজনে ব্রান্ড নিউ গাড়ি, যন্ত্রাংশ, আনুষঙ্গিক উপকরণ ও নতুন নতুন প্রযুক্তির সঙ্গে দেশের ক্রেতা-দর্শনার্থীরা পরিচিত হতে পারবেন।

আয়োজকরা জানান, আগামী ২৩-২৬ জুন পর্যন্ত এই প্রদর্শনী ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি), কুড়িল, ঢাকায় অনুষ্ঠিত হবে। একই সঙ্গে ৬ষ্ঠ ঢাকা বাইক শো, ৫ম ঢাকা অটোপার্টস শো, ৪র্থ ঢাকা কমার্শিয়াল অটোমেটিভ শো অনুষ্ঠিত হবে।

অটোমেটিভ শোতে মোট ১৫টি দেশের বিভিন্ন ব্র‍্যান্ডের ২৭৮টি প্রদর্শক, ৫৩০টি বুথের মাধ্যমে অংশ নেবে। প্রদর্শনীগুলো প্রতিদিন সকাল ১০টা ৩০ মিনিট থেকে রাত ৮টা ৩০ মিনিট পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

মেহেরুন ইন ইসলাম বলেন, কোভিড-১৯ এর কারণে ২০২০ ও ২০২১ সালে ঢাকা মোটর শো আয়োজন করা সম্ভব হয়নি। একই কারণে সারা বিশ্বের ইভেন্ট ও এক্সিবিশন সেন্টার ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে৷ বর্তমানে মহামারির প্রাদুর্ভাব কমে যাওয়ায় আমরা ঘুরে দাঁড়াতে চাইছি এবং আমাদের প্রতিষ্ঠান সেমস-গ্লোবাল ইউ এস এ চলতি বছর প্রতিষ্ঠার ৩০ বছরে পা দিতে যাচ্ছে। ফলে এবারের আয়োজন বেশ বড় পরিসরে হবে।

তিনি বলেন, আমাদের এ আয়োজন শুধু একটি বাণিজ্যিক প্রদর্শনী নয়, বরং আমরা বলব এটি একটি উৎসব। যা হবে আন্তর্জাতিক মানের। এবারের আয়োজনে শুধু বিকিকিনি নয়, এর সঙ্গে বাইকারদের সচেতনতার জন্যও একটি আলাদা সেশন থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন সেমস গ্লোবাল ইউএসএ’র এশিয়া প্যাসিফিকের নির্বাহী কর্মকর্তা এস এস সারওয়ার, প্রধান নির্বাহী পরিচালক তানভীরুল ইসলাম।

তানভীরুল ইসলাম বলেন, এবার আমরা ২ বছর পর শোটি আয়োজন করতে যাচ্ছি। এজন্য আমরা আমরা উচ্ছ্বসিত।

এবারের মোটর শো'র প্লাটিনাম স্পন্সর জাপানি কোম্পানি সুজুকি। ২০১২ সাল থেকে সুজুকি বাংলাদেশে নিজস্ব কারখানায় উৎপাদন করেছে। প্রদর্শনীর প্লাটিনাম স্পন্সর এনার্জিপ্যাক এবং গোল্ড স্পন্সর নিলয় মোটরস লি.।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সুজুকি মোটরবাইকস লি. এর বিভাগীয় প্রধান শোয়েব আহমেদ, এনার্জিপ্যাক পাওয়ার জেনারশন লি. এর মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন ম্যানেজার আমিন মাহমুদ।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, ৭ জুন, ২০২২
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।