ঢাকা, শুক্রবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

৪৫ হাজার টাকায় বিক্রি হলো বাঘাইড়!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
৪৫ হাজার টাকায় বিক্রি হলো বাঘাইড়!

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় সীমান্তের মহানন্দা নদীতে একদল যুবকের জালে ৩০ কেজি ওজনের বাঘাইড় মাছ ধরা পড়েছে। যা ১ হাজার ৫০০ টাকা কেজি দরে ৪৫ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।



মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের দক্ষিণ কাশিমগঞ্জ এলাকায় মহানন্দা নদী থেকে মাছটি ধরে ১১ জনের একদল যুবক।

মাছটি ধরার পর বাজারে তোলা হলে উৎসুক জনতা সেটিকে এক পলক দেখতে ভিড় জমাতে থাকে। অনেকে ওই মাছের ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেন।  জানা গেছে, দুপুরে উপজেলার দক্ষিণ কাশিমগঞ্জ গ্রামের ১১ জন যুবক মহানন্দা নদীতে বড় জাল দিয়ে মাছ ধরতে যান। মাছ ধরার একপর্যায়ে তারা একটি বড় মাছের টের পান। মাছের অবস্থান বুঝে ওই যুবকেরা জালে ফেলেন। একসময় তাদের জালে ধরা পড়ে একটি বাঘাইড়। তবে অনেকের ধারণা সীমান্তবর্তী উপজেলার মহানন্দা নদীটি ভারত থেকে প্রবাহিত হওয়ায় বড় এই বাঘাইড়টি ভারতে থেকে আসতে পারে।  

ওই দলের যুবক সোহাগ, রাসেল ও রাজ্জাক বাংলানিউজকে বলেন, প্রতিবছরই নদীতে বাঘাইড় ধরা পড়ে। তবে এবারই প্রথম ৩০ কেজি ওজনের এত বড় মাছ ধরতে পেরেছি আমরা। মাছটি ধরার পর বাজারে তোলা হলে ১ হাজার ৫০০ টাকা কেজি দরে বিক্রি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa