ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

আমদানি করা চালের বাজারজাত মনিটরিংয়ে চিঠি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
আমদানি করা চালের বাজারজাত মনিটরিংয়ে চিঠি ফাইল ফটো

ঢাকা: দেশের খাদ্য নিরাপত্তা জোরদার করাসহ বাজার মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে বেসরকারিভাবে ৩৮০টি প্রতিষ্ঠানকে চাল আমদানির অনুমতি দেওয়া হয়েছে। এসব প্রতিষ্ঠানের আমদানি করা চাল বাজারজাত করার বিষয়ে মনিটরিং করতে সংশ্লিষ্টদের চিঠি পাঠিয়েছে খাদ্য মন্ত্রণালয়।

সস্প্রতি যশোর, দিনাজপুর, সাতক্ষীরা, কুমিল্লা, লালমনিরহাট, পঞ্চগড়, নীলফামারী ও কুড়িগ্রামের জেলা প্রশাসক (ডিসি) বরাবর এ চিঠি পাঠানো হয়।  

চিঠিতে বলা হয়েছে, দেশের খাদ্য নিরাপত্তা জোরদার করাসহ বাজার মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে বেসরকারিভাবে চাল আমদানির জন্য এ পর্যন্ত মোট ৩৮০টি প্রতিষ্ঠানের অনুকূলে সুনির্দিষ্ট শর্তে বরাদ্দ দেওয়া হয়েছে। ইতোমধ্যে বেসরকারিভাবে আমদানিকারকরা বরাদ্দ পাওয়া চাল ভারত থেকে বেনাপোল, ভোমরা, হিলি, বুড়িমারি, সোনাহাট, চিলাহাটি, বাংলাবান্দা, বিবিরবাজার ও বিরল স্থলবন্দরের মাধ্যমে আমদানি শুরু করেছে।

চিঠিতে আরও বলা হয়েছে, এ অবস্থায় বেসরকারিভাব আমদানি করা চাল যাতে যথাযথভাবে বাজারজাত হয় সে বিষয়টি মনিটরিং করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa