ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বন্যা: ৫০ লাখ টাকা অনুদান দিচ্ছে ইউনিলিভার বাংলাদেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
বন্যা: ৫০ লাখ টাকা অনুদান দিচ্ছে ইউনিলিভার বাংলাদেশ

ঢাকা: ইউনিলিভার বাংলাদেশ (ইউবিএল) সম্প্রতি দেশের বন্যাক্রান্ত সিলেট, বগুড়া এবং মধ্য-উত্তরাঞ্চলে কোম্পানির বহির্ভাগ (আউটার কোর) দ্য ডিস্ট্রিবিউশন ফিল্ড ফোর্স (ডিএফএফ) এর ক্ষতিগ্রস্ত কর্মী ও তাদের স্বজনদের সহায়তার জন্য স্বেচ্ছা অনুদান কর্মসূচি চালু করেছে।

এই উদ্যোগের আওতায় ইউবিএল এর কর্মীরা তাদের মাসিক বেতনের একটি অংশ আর্থিক অনুদান হিসেবে দিয়েছেন এবং প্রতিষ্ঠানটি আরও অর্থ-সহযোগিতা যোগ করে সর্বমোট ৫০ লাখ টাকার তহবিল গড়েছে।

 

প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তিতে বলা হয়, বন্যায় ডিএফএফ এর ৫৫০ এর বেশি কর্মী ক্ষতিগ্রস্ত হয়েছেন; তারা নিরাপদ পানি ও বাসস্থানের মতো নিত্যপ্রয়োজনীয় চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছেন। এছাড়া অনেকে সহায়-সম্পত্তি, শস্য ও গবাদি পশু হারিয়েছেন এবং অসুস্থ হয়েছেন পানিবাহিত বিভিন্ন রোগে। এ দুর্দশাগ্রস্ত সময়ে কর্মীদের পাশে দাঁড়াতে ইউনিলিভার বাংলাদেশ জুলাই ও আগস্ট মাসজুড়ে ৫০ লাখ টাকার আর্থিক সহযোগিতা দেবে। এছাড়া ওয়াটার পিওরিফাইয়ার ট্যাবলেট ও গাম বুটস এর মতো প্রোটেক্টিভ গিয়ার ও অন্যান্য সামগ্রীও বিতরণ করবে।  

ইউনিলিভার বাংলাদেশ এর মানবসম্পদ বিভাগের পরিচালক সাকসী হান্ডা বলেন, ডিস্ট্রিবিউশন ফিল্ড ফোর্স (ডিএফএফ) ইউবিএল এর একটি অবিচ্ছেদ্য অংশ। বন্যার প্রভাব সত্ত্বেও তারা ব্যবসা-বাণিজ্য অব্যাহত রাখতে দায়িত্ব পালন করে গেছেন। ইউনিলিভারে আমরা আমাদের কর্মীদের সুস্বাস্থ্য ও কল্যাণ নিশ্চিত করতে বদ্ধপরিকর এবং প্রতিষ্ঠানের হয়েই আমরা ডিএফএফ এর কর্মীদের দুঃসময়ে তাদের পাশে দাঁড়িয়েছি, কারণ কর্মীদের যত্ন নেওয়া মানেই ব্যবসায়ের যত্ন নেওয়া।  

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, ঘণ্টা, আগস্ট ০১, ২০২২
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।