ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

সিলেটে ২১৭ ডিলারের ২০ জন নিয়েছেন টিসিবির পণ্য!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
সিলেটে ২১৭ ডিলারের ২০ জন নিয়েছেন টিসিবির পণ্য!

সিলেট: সিলেটে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র পণ্য বিক্রিতে ডিলারদের অনীহা দেখা যাচ্ছে।  
 
সোমবার থেকে মৌলভীবাজার ও হবিগঞ্জে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার (২ আগস্ট) থেকে সিলেট ও সুনামগঞ্জে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম শুরুর কথা থাকলেও এখনো ডিলাররা মালামাল ছাড়িয়ে আনেননি।
 
টিসিবি সূত্র জানায়, মঙ্গলবার পর্যন্ত বিভাগে টিসিবি’র তালিকাভুক্ত ২১৭ জন ডিলারের মধ্যে মৌলভীবাজার ও হবিগঞ্জের ২০ জন ডিলার মালামাল ছাড়িয়েছেন। তারা বিক্রয় কার্যক্রমও চালিয়ে যাচ্ছেন।
 
তবে সিলেট ও সুনামগঞ্জের ডিলারদের কেউ এখনো মালামাল ছাড়িয়ে আনেননি। যদিও মঙ্গলবার সিলেট ও সুনামগঞ্জের ২/৩ জন ডিলার মালামাল ছাড়িয়ে আনতে গেছেন বলে জানা গেছে সংশ্লিষ্টসূত্রে।    
 
টিসিবি সিলেটের আঞ্চলিক কর্মকর্তা (উপ পরিচালক) মো. ইসমাইল মজুমদার বাংলানিউজকে বলেন, বিভাগে তালিকাভুক্ত ২১৭ জন ডিলারের মধ্যে সোমবার (১ জুলাই) ২০ জন ডিলার পণ্য বুঝে নিয়েছেন। মঙ্গলবার দুপুর পর্যন্ত আরো ২/৩ জন মালামাল ছাড়িয়ে নিতে এসেছেন। তবে সিলেট ও সুনামগঞ্জের ডিলাররা এখনো মালামাল নেননি। তালিকাভুক্ত ডিলারদের সঙ্গে তারা যোগাযোগ করছেন।
 
তিনি বলেন বিভাগে ৪ লাখ ৬২ হাজার ৫২১ কার্ডধারী। নির্ধারিত মূ্ল্যে টিসিবির পণ্য কিনতে পারবেন। তন্মধ্যে সিলেট জেলায় ১ লাখ ৮৩ হাজার ৩৬৩ জন, সুনামগঞ্জে ১ লাখ ১৪ হাজার ৯১২ জন, মৌলভীবাজারে ৭২ হাজার ৪২৬ জন এবং হবিগঞ্জে ৯১ হাজার ৮২০ জন।
 
তিনি আরো বলেন, কার্ডধারীদের প্রত্যেকে ১ কেজি চিনি, ২ কেজি ডাল, ২ লিটার তেল পাবেন। প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৬৫ টাকায় কিনতে পারেবেন।  
টিসিবি আঞ্চলিক কার্যালয় সূত্র জানায়, বিভাগের মধ্যে নগরসহ সিলেট জেলায় ৯৬টি, মৌলভীবাজারে ৩০টি সুনামগঞ্জে ৪৫টি এবং হবিগঞ্জে ৪৪টি স্থানে পণ্য বিক্রি হবে। ডিলাররা তাদের নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করা হবে।
 
বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, আগস্ট ০২, ২০২২
এনইউ/এসআইএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa