ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ব্যবসায়ীদের প্রিয় মুখ মাহাবুব আলী আর নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০
ব্যবসায়ীদের প্রিয় মুখ মাহাবুব আলী আর নেই

চট্টগ্রাম: চট্টগ্রামের ব্যবসায়ী সমাজের প্রিয় মুখ এবং হাবিব গ্রুপের কো-চেয়ারম্যান শিল্পপতি মাহাবুব আলী (৫৩) আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে রোববার ভোরে তিনি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মৃত্যুবরণ করেন।

(ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।

তার মৃত্যুতে চট্টগ্রাম জুড়ে নেমে এসেছে শোকের ছায়া।

মাহাবুব আলীর মৃত্যুর খবর শুনে চট্টগ্রাম চেম্বারের সভাপতি ও সাংসদ এম এ লতিফ, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বারের সভাপতি আবদুছ ছালামসহ ব্যবসায়ী, শিল্পপতি, রাজনীতিবিদরা তার নগরীর চকবাজারের বাসায় ছুটে যান।

শিল্পপতি মাহাবুব আলী বাংলাদেশ শিপার্স কাউন্সিলের সভাপতি এবং বিজিএমইএ’র চট্টগ্রাম বন্দরবিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

এছাড়া তিনি বেলিয়েন গার্মেন্টস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এবং তৈরি পোশাক শিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি ছিলেন। চট্টগ্রামের একটি আঞ্চলিক পত্রিকা প্রকাশনার সঙ্গেও দীর্ঘদিন ধরে যুক্ত ছিলেন মাহাবুব আলী।

বিজিএমইএ’র এখনকার প্রথম সহ-সভাপতি নাছিরউদ্দিন চৌধুরী বাংলানিউজকে জানান, হৃদরোগে আক্রান্ত মাহাবুব আলীকে এক সপ্তাহ আগে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়। সুস্থ হয়ে গতকাল শনিবার তিনি হাসপাতাল ত্যাগ করেন। বাংলাদেশ সময় রাত সাড়ে ৩টার দিকে তিনি আবারও বুকে ব্যথা অনুভব করলে পরিবারের লোকজন তাকে হাসপাতালে নিয়ে যান। ভোর সাড়ে ৬টার দিকে তিনি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

নাছিরউদ্দিন চৌধুরী জানান, রোববার রাতে মাহাবুব আলীর মরদেহ নিয়ে সিঙ্গাপুর থেকে দেশের উদ্দেশে  যাত্রা করা হবে। সোমবার বাদ মাগরিব নগরীর পলোগ্রাউন্ড ময়দানে তার নামাজে জানাযার সময় নির্ধারণ করা হয়েছে।  

মাহাবুব আলীর মৃত্যুতে চট্টগ্রামের ব্যবসায়ী সমাজ একজন অভিভাবককে হারালো উল্লেখ করে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বারের সভাপতি ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) চেয়ারম্যান আবদুছ ছালাম বলেন,  ‘গার্মেন্টস সেক্টর, চট্টগ্রাম বন্দরসহ দেশের অর্থনীতিতে মাহাবুব আলীর অবদান অপরিসীম। তিনি বিভিন্ন ইস্যুতে বলিষ্ঠভাবে ব্যবসায়ীদের সম্মিলিত মতামত তুলে ধরতে পারতেন। ’

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।