ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আমদানি-রপ্তানি সার্টিফিকেটের মেয়াদ বাড়ল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
আমদানি-রপ্তানি সার্টিফিকেটের মেয়াদ বাড়ল বাণিজ্য মন্ত্রণালয়

ঢাকা: ব্যবসা সহজ করার উদ্দেশ্যে বিদ্যমান আমদানি- রপ্তানি লাইসেন্স রেজিস্ট্রেশন ও নবায়নের মেয়াদ এক বছর থেকে বাড়িয়ে পাঁচ বছর করার সিদ্ধান্ত নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) মন্ত্রণালয়ের উপ সচিব নুসরাত আইরিন স্বাক্ষরিত এক পরিপত্রে এ তথ্য জানানো হয়েছে।

 

পরিপত্রে বলা হয়, আমদানিকারক ও রপ্তানিকারকসহ সবাইকে জানানো যাচ্ছে যে, বাণিজ্য মন্ত্রণালয়ের গত ২৮সেপ্টেম্বর অনুষ্ঠিত ‘ব্যবসা সহজীকরণের উদ্দেশ্যে বিদ্যমান লাইসেন্স রেজিস্ট্রেশনসমূহের নবায়নের মেয়াদ বাড়ানো সংক্রান্ত সভার সিদ্ধান্ত নিম্নোক্তভাবে কার্যকর করা হলো-

• বিদ্যমান ইমপোর্ট রেজিস্ট্রেশন সার্টিফিকেট (IRC) ও এক্সপোর্ট রেজিস্ট্রেশন সার্টিফিকেটের (ERC) মেয়াদ ০১ (এক) বছরের পরিবর্তে ০৫ (পাঁচ) বছর পর্যন্ত নির্ধারণ করা হলো। সংশ্লিষ্ট আবেদনকারী তার প্রয়োজন অনুযায়ী ০১ থেকে ০৫ বছর পর্যন্ত যেকোনো মেয়াদের IRC ও ERC গ্রহণ করতে পারবেন।

ওই পরিপত্রের ৩৫ নং রেগুলেশনে আরও বলা হয়, IRC ও ERC এর ইস্যুনবায়নের তারিখ থেকে মেয়াদ ধরা হবে এবং IRC ও ERC গ্রহণকারী ব্যক্তি, প্রতিষ্ঠানকে মেয়াদ অনুযায়ী সার্টিফিকেট ইস্যুনবায়ন ফি জমা দিতে হবে।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
এমকে/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।