ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

শিক্ষা

‘ফিজিক্যালি চ্যালেঞ্জডদের’ জন্য শাবিপ্রবিতে ক্যাপসুল লিফট

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
‘ফিজিক্যালি চ্যালেঞ্জডদের’ জন্য শাবিপ্রবিতে ক্যাপসুল লিফট

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ‘ফিজিক্যালি চ্যালেঞ্জড’ শিক্ষক-শিক্ষার্থীদের চলাচলের সুবিধার্থে একাডেমিক ভবন ‘বি’-তে ক্যাপসুল লিফট সংযোজন করা হয়েছে। ৫৫ লাখ টাকা ব্যয়ে এ লিফট নির্মাণ করা হয়।

বুধবার (৩০ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ‘বি’-তে লিফটটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এর আগে একাডেমিক ভবন ‘সি’, ‘ডি’ এবং ‘ই’-তে এমন ক্যাপসুল লিফট চালু করা হয়।

উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমাদের পুরাতন প্রত্যেকটি ভবনে এখন লিফট আছে, যা আগে ছিল না। আমাদের বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক-শিক্ষার্থী স্বাভাবিকভাবে সিঁড়ি বেয়ে চলাচল করতে পারে না। তাদের চলাচলের সুবিধার্থে দীর্ঘ প্রচেষ্টার ফলে আমরা এ লিফটের ব্যবস্থা করতে পেরেছি। এজন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের কাছে ধন্যবাদ জ্ঞাপন করছি।

তিনি বলেন, এরই উদ্যোগের অংশ হিসেবে বিশ্ববিদালয়ের ৪টি একাডেমিক ভবনে ক্যাপসুল লিফট স্থাপন করা হয়। নতুন ভবনগুলোতেও চলাচলের জন্য পর্যাপ্ত লিফট স্থাপন করা হচ্ছে।

উদ্বোধনকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. জহির বিন আলম, বিভিন্ন অনুষদের ডিন, প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. মিজানুর রহমান খান, বিভিন্ন বিভাগের প্রধানগণ, দপ্তর প্রধান, শিক্ষক, কর্মকর্তা সমিতির সভাপতি মো. ইউনুছ আলী, সাধারণ সম্পাদক মুখলিছুর রহমান পারভেজ, প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমানসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa