ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে বঙ্গবন্ধু শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, মে ২৩, ২০২৩
জাবিতে বঙ্গবন্ধু শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তি ও বর্তমান বিশ্ব প্রেক্ষাপট শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ মে) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন।

প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নুরুল আলম, বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মঞ্জুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নুরুল আলম বলেন, বাংলার মানুষের শান্তি জন্য বঙ্গবন্ধু কাজ করে গেছেন। সবার প্রতি বন্ধুত্ব কারো প্রতি বৈরিতা নয়। এটি ছিল বঙ্গবন্ধুর পররাষ্ট্র নীতি। বঙ্গবন্ধু দক্ষিণ এশিয়ায় শান্তি প্রতিষ্ঠায় কাজ করে গেছেন। বঙ্গবন্ধু বাংলার মানুষের বন্ধু থেকে বিশ্ববন্ধু হয়ে উঠেন। যার ফলে তিনি ‘জুলিও কুরি’ শান্তি পুরস্কার লাভ করেন।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চুক্তিভিত্তিক) রহিমা কানিজের সঞ্চালনায় এবং শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক বশির আহমেদ, শিক্ষক সমিতির সভাপতি ও গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ আহমেদ।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, মে ২৩, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।