ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

প্রকাশিত সংবাদের প্রতিবাদ রংপুর বিয়াম ল্যাবরেটরি স্কুলের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
প্রকাশিত সংবাদের প্রতিবাদ রংপুর বিয়াম ল্যাবরেটরি স্কুলের

‘পরীক্ষা বন্ধ করে অনুষ্ঠানে পাঠানো’ সংক্রান্ত প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে রংপুর বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ।

বাংলানিউজে পাঠানো প্রতিবাদলিপিতে বলা হয়েছে, বিগত ১৪/০৬/২০২৩ খ্রিস্টাব্দে বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ, রংপুর-এর ষষ্ঠ শ্রেণির একজন শিক্ষার্থীর অভিভাবক ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মো. মাহামুদুল হকের মিথ্যা ফেসবুক স্ট্যাটাসের ভিত্তিতে যমুনা টিভি, দৈনিক কালের কণ্ঠ, দৈনিক ইত্তেফাক, বাংলানিউজ, আজকের প্রত্রিকাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারিত ও প্রকাশিত মিথ্যা খবরের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

 

স্কুলের অধ্যক্ষ মো. আহসান হাবীব স্বাক্ষরিত ওই ওই প্রতিবাদরিপিতে বলা হয়, উক্ত অভিভাবকের সন্তান বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ, রংপুর-এ ষষ্ঠ শ্রেণিতে পড়ালেখা করে। নতুন কারিকুলাম অনুযায়ী ষষ্ঠ শ্রেণির কোনো পরীক্ষা নেওয়ার সুযোগ নেই। কিন্তু তিনি ফেসবুক স্ট্যাটাসে পরীক্ষা বন্ধ করা হয়েছে বলে যে দাবি জানিয়েছেন তা সম্পূর্ণ বানোয়াট ও মিথ্যা। উক্ত অভিভাবক প্রমাণ হিসেবে যে পরীক্ষার খাতার কথা উল্লেখ করেছেন, তা প্রতিষ্ঠান কর্তৃক সরবরাহকৃত কোনো পরীক্ষার খাতা ছিল না বরং অন্যান্য শিক্ষার্থীদের মতো বাড়ি থেকে আনা তার নিজস্ব খাতা, যাতে উক্ত দিনের জন্য নির্ধারিত প্রতিবেদন লিখেছিল। উপরন্ত উক্ত অভিভাবক ফেসবুকে যে অ্যাডমিট কার্ড ও পরীক্ষার রুটিন আপলোড করেছেন তাতে কোথাও পরীক্ষা উল্লেখ নেই বরং summative assessment লিখিত রয়েছে।  

এই ধরনের মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত, ভিত্তিহীন তথ্য প্রচারের মাধ্যমে একদিকে সাধারণ ছাত্র ও অভিভাবকদের মাঝে যেমন মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে, অন্যদিকে জেলার স্বনামধন্য এই প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুণ্ন ও মানহানী হয়েছে। এর ফলে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের চরম ব্যত্যয় হয়েছে বলে মনে করি। প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুণ্নকারীর মিথ্যা ফেসবুক স্ট্যাটাস ও খবরের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

প্রকাশিত প্রতিবেদন: পরীক্ষা মাঝপথে বন্ধ রেখে শিক্ষার্থীদের প্রতিমন্ত্রীর অনুষ্ঠানে নিয়ে গেল স্কুল কর্তৃপক্ষ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।