ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়ায় স্কলারশিপ

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়ায় স্কলারশিপ

ঢাকা: বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য স্কলারশিপ নিয়ে পড়াশোনার সুযোগ দিচ্ছে অস্ট্রেলিয়া। বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়, বিভিন্ন বৃত্তিমূলক সুবিধা, বিশ্বমানের শিক্ষাব্যবস্থা, বহু সংস্কৃতির পরিবেশ ও অধ্যয়ন পরবর্তী কাজের সুযোগ দিয়েও শিক্ষার্থীদের আকৃষ্ট করছে দেশটি।

তাই বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়া একটি জনপ্রিয় গন্তব্য।

অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষায় আগ্রহী শিক্ষার্থীদের জন্য পিএফইসি গ্লোবাল তাদের ধানমন্ডি অফিসে আয়োজন করতে যাচ্ছে অস্ট্রেলিয়া অ্যাপ্লিকেশন ডে। এর মাধ্যমে বাংলাদেশি শিক্ষার্থীরা পঁচিশটিরও বেশি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সঙ্গে সরাসরি অস্ট্রেলিয়ায় তাদের প্রয়োজনীয় তথ্য জানতে পারবে।

আয়োজনটি আগামী সোমবার (২৯ এপ্রিল) বেলা ১১টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এ সময় অস্ট্রেলিয়ায় লেখাপড়ার জন্য যেতে ইচ্ছুকরা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের সঙ্গে কোর্স, স্কলারশিপ, টিউশন ফি থেকে শুরু করে অস্ট্রেলিয়ায় ভবিষ্যৎ কর্মক্ষেত্রের সুবিধা সম্পর্কে আলোচনা করতে পারবে।

পিএফইসি গ্লোবাল কর্তৃপক্ষ বলছে, দিনব্যাপী এই ইভেন্টে শিক্ষার্থীদের জন্য থাকছে শতভাগ পর্যন্ত স্কলারশিপ সুবিধা।

পিএফইসি গ্লোবাল কোনো প্রকার সার্ভিস চার্জ ছাড়াই শিক্ষার্থীদের বিদেশে উচ্চশিক্ষার জন্য কাজ করে। আগামী সোমবার ধানমন্ডি ২৭ নম্বরে সিমা ব্লসম টাওয়ারের পাঁচ তলাতেও তারা সার্ভিস ফি ছাড়া শিক্ষার্থীদের জন্য ইভেন্টটি আয়োজন করেছে। এতে ২৫টিরও বেশি অস্ট্রেলিয়ান বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

এ সময় শিক্ষার্থীরা তাদের পছন্দের বিশ্ববিদ্যালয়ে অন-স্পট অ্যাপ্লিকেশনের সুযোগ পাবে। এতে তারা একটি করে স্মার্টওয়াচও উপহার পাবে। আইইএলটিএস ও পিটিই কোর্স করা শিক্ষার্থীদের জন্য আয়োজনে ২৫ শতাংশ ছাড়, সঙ্গে আকর্ষণীয় উপহার থাকছে।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ