ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

বন্যার্তদের সহায়তায় ৫ হাজার প্যাকেট খাবার স্যালাইন প্রস্তুত করছে শাবিপ্রবির সিইপি বিভাগ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
বন্যার্তদের সহায়তায় ৫ হাজার প্যাকেট খাবার স্যালাইন প্রস্তুত করছে শাবিপ্রবির সিইপি বিভাগ

শাবিপ্রবি (সিলেট): বন্যাকবলিত এলাকার মানুষের জন্য ৫ হাজার প্যাকেট খাবার স্যালাইন তৈরি করছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের শিক্ষার্থীরা। এরই মধ্যে প্রায় ১ হাজার প্যাকেট স্যালাইন ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে পাঠানো হয়েছে।

শুক্রবার (৩০ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেন সিইপি বিভাগের শিক্ষার্থী আহম্মেদ সাকিবুল ইসলাম।

তিনি জানান, ত্রাণ কার্যক্রমের অংশ হিসেবে শাবিপ্রবি শিক্ষার্থীরা ফেনীর সদর হাসপাতাল, সোনাগাজী, ছাগলনাইয়া এবং কুমিল্লার মনোহরগঞ্জ এলাকায় ত্রাণ বিতরণ করেছে। ত্রাণ সামগ্রীর মধ্যে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, প্যারাসিটামল, এমব্রক্স, এমোডিস, স্যাভলন ক্রিম, স্যাকলো, বিভাগ কর্তৃক প্রস্তুতকৃত স্যালাইন, খেজুর, বিস্কুট, মুড়ি, দুধের প্যাকেট ইত্যাদি। এতে প্রায় ৩০০ পরিবারকে কাছে এ ত্রাণসামগ্রী দেওয়া হয়েছে।

এ ত্রাণ কার্যক্রম সফলভাবে বাস্তবায়নে কাজ করছে সিইপি অ্যালামনাই অ্যাসোসিয়েশন, সিইপি ফ্র্যাটারনিটি এবং সাস্ট স্টুডেন্ট চ্যাপ্টার অব এআইসিএইচই। এ ত্রাণ বিভাগের শিক্ষক, সাবেক শিক্ষার্থী এবং বর্তমান শিক্ষার্থীরা সম্মিলিতভাবে পরিচালনা করছে। বন্যার্তদের পাশে দাঁড়াতে বিভাগের সব সামর্থ্যবানের প্রতি আহ্বান জানিয়েছে বিভাগটি।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ