ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

পপি হত্যার প্রতিবাদে খুবিতে মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
পপি হত্যার প্রতিবাদে খুবিতে মানববন্ধন

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) এনভায়রনমেন্টাল সায়েন্স ডিসিপ্লিনের ১৫ ব্যাচের সাবেক শিক্ষার্থী সাবেকুন নাহার পপি (২৮) হত্যার প্রতিবাদ ও তার খুনিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে ক্যাম্পাসে মানববন্ধন হয়েছে।

শুক্রবার (৩০ আগস্ট) বাদ জুমা বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বরে এ মানববন্ধনের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন এনভায়রনমেন্টাল সায়েন্স ডিসিপ্লিনের অধ্যাপক ড. আব্দুল্লাহ হারুন চৌধুরী, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের অধ্যাপক ড. আনিসুর রহমান , সয়েল, ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিনের অধ্যাপক মো. সানাউল ইসলাম, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের খুলনা বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক আয়মান আহাদ।

এ সময় উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন খুলনা বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক সাজ্জাদুল ইসলাম আজাদসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, সাবেকুন নাহার পপিকে স্বামী ও শাশুড়ি শারীরিক নির্যাতনের মাধ্যমে হত্যা করেছে। তার সাড়ে পাঁচ বছরের একটি মেয়ে আছে। প্রথমে ঘুমের মধ্যে পপির হাতের আঙুল ভেঙে দেওয়া হয়। সারা শরীরে আঘাতের চিহ্ন। পরে গলা টিপে শ্বাসরোধ করে তাকে হত্যা করা হয়। পপির অপরাধ ছিল সে একটি মেয়ে সন্তান জন্ম দিয়েছিল। প্রায়ই সে অসুস্থ থাকতো। শ্বশুরবাড়ির লোকেরা তার মেয়ে সন্তান এবং অসুস্থতার জন্য তাকে দোষারোপ করতো। যৌতুকের জন্য কয়েকবার মারধরের শিকার হয়েছে সে। পুলিশের তদন্তে পপির শাশুড়ি স্বীকার করেন যে তিনি একাই হত্যা করেছেন। তবে এটা সম্ভব নয়, এর সঙ্গে পরিবারের অনেকে জড়িত থাকতে পারে। আমরা পপির খুনিদের সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, আগস্ট ৩০ , ২০২৪
এমআরএম/জেইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ