ঢাকা, সোমবার, ১৪ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

যৌন হয়রানি-নিপীড়ন রোধে নতুন অভিযোগ কমিটি করেছে রাবি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
যৌন হয়রানি-নিপীড়ন রোধে নতুন অভিযোগ কমিটি করেছে রাবি

রাজশাহী: ক্যাম্পাসে যৌন হয়রানি ও নিপীড়ন প্রতিরোধে নতুন অভিযোগ কমিটি গঠন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। ক্যাম্পাসে এমন কোনো ঘটনা ঘটলে নির্দিষ্ট এ কমিটি তদন্ত সাপক্ষে ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করবে।

আর নবগঠিত ওই কমিটি এরই মধ্যে কাজ শুরু করেছে বলেও জানানো হয়েছে।  

রোববার (২৯ সেপ্টেম্বর) বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর মো. আখতার হোসেন মজুমদার এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) যৌন হয়রানি ও নিপীড়ন রোধে নতুন ‘অভিযোগ কমিটি’ গঠন করা হয়েছে।

এ কমিটিতে সভাপতি হিসেবে আছেন হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের প্রফেসর দিল আরা হোসেন৷ সদস্য-সচিব করা হয়েছে- সমাজকর্ম বিভাগের প্রফেসর সৈয়দা আফরীনা মামুনকে।  

কমিটির অন্যান্য সদস্য হচ্ছেন- প্রফেসর এবিএম হামিদুল হক (রসায়ন বিভাগ), অ্যাডভোকেট মাহবুবুল ইসলাম, অ্যাডভোকেট শিফাত জেরিন তুলি, অ্যাডভোকেট সালেহ পারভীন ডলি ও রাবি সিন্ডিকেট সদস্য
প্রফেসর ডা. রুস্তম উদ্দিন আহমেদ।

জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর মো. আখতার হোসেন মজুমদার বলেন, ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৫৩৩তম সভার ১৭ নম্বর সিদ্ধান্তে এ কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি এরই মধ্যে কাজও শুরু করেছে।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
এসএস/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।