ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

সুন্দরবন রক্ষায় রাবিতে মানববন্ধন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৪
সুন্দরবন রক্ষায় রাবিতে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি: ‘সুন্দরবন বাঁচতে চায়, সুন্দরবনকে বাঁচতে দাও’ -এই স্লোগানকে সামনে রেখে সুন্দরবন রক্ষার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।  
 
বৃহস্পতিবার (১৮ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।


 
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন- ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আসিফ ফয়সাল, সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ আল মুঈজ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ফারুক ইমন, ইংরেজি বিভাগের শিক্ষার্থী যারিফ অয়ন প্রমুখ।
 
বক্তারা বলেন, সুন্দরবন ও পার্শ্ববর্তী নদীগুলোর ম্যাধমে জীবিকা নির্বাহ করে হাজার হাজার মানুষ। আর এ বন ধ্বংস হলে শুধু জীবিকা বন্ধ হবে না, পরিবেশের ওপর বিরুপ প্রভাব পড়বে।  
 
শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন- তেলসহ ট্যাংকার ডুবির পর তেল অপসারণে কার্যকর উদ্যোগ না নিয়ে সংশ্লিষ্টরা দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে।
 
মানববন্ধন থেকে সুন্দরবন রক্ষায় অবিলম্বে কার্যকর উদ্যোগ গ্রহণের দাবি জানায় শিক্ষার্থীরা।
 
বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।