ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ইবি খুলছে ৮ জানুয়ারি

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৪
ইবি খুলছে ৮ জানুয়ারি

ইবি: সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থী নিহতের জের ধরে দীর্ঘ ৩৮ দিন বন্ধ থাকার পর ৮ জানুয়ারি (বুধবার) থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা শুরু হবে। এছাড়া, ৭ জানুয়ারি আবাসিক হলগুলো খুলে দেওয়া হবে।


 
বৃহস্পতিবার (১৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কুষ্টিয়া ও ঝিনাইদহ পরিবহন মালিক সমিতির বৈঠকের পর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 
সূত্র জানায়, বাসের ধাক্কায় বায়োটেকনোলোজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের এক শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতে অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
 
বৃহস্পতিবার পরিবহন মালিক সমিতির সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উভয় পক্ষ সমঝোতায় পৌঁছালে বিশ্ববিদ্যালয় চালুর সিদ্ধান্ত নেয় প্রশাসন।  
 
পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মামুনুর রহমান বাংলানিউজকে জানান, পরিবহন মালিক সমিতি কর্তৃক উত্থাপিত ক্ষতিপূরণের দাবির প্রেক্ষিতে বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে পরিবহন মালিক পক্ষের বৈঠক অনুষ্ঠিত হয়।  
 
বৈঠকে মালিক সমিতি প্রায় ২কোটি ৬৮ লাখ টাকা ক্ষতিপুরণ দাবি করে। এ সময় ঝিনাইদহ-কুষ্টিয়ার বিআরটিএ প্রতিনিধিদের মধ্যস্থতায় মালিক সমিতির দাবিকৃত ক্ষতিপূরণ মূল্যের ৫০শতাংশ প্রদান করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সম্মত হয়।
 
তিনি আরো জানান, ১ কোটি ৩৪ লাখ টাকা ক্ষতিপূরণ প্রদানের শর্তে বাস সরবরাহে সম্মত হয়েছে পরিবহন মালিক সমিতি। তিন কিস্তিতে ক্ষতিপূরণের টাকা পরিশোধ করতে হবে। যার প্রথম ৩৫ শতাংশ ১০ জানুয়ারি, ৪০ শতাংশ ৩০ জানুয়ারি এবং বাকি অংশ ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ের মধ্যে পরিশোধ করতে হবে।
 
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার বাংলানিউজকে বলেন, পরিবহন মালিক সমিতির সঙ্গে সমঝোতা হয়েছে। আগামী ৭ জানুয়ারি সব আবাসিক হল খুলে দেওয়া হবে এবং পরের দিন থেকে যথারীতি ক্লাস পরীক্ষা চলবে।
 
বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।