ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বর্ধিত ফি প্রত্যাহারের দাবিতে কারমাইকেলে শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৪
বর্ধিত ফি প্রত্যাহারের দাবিতে কারমাইকেলে শিক্ষার্থীদের বিক্ষোভ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রংপুর: অর্নাস দ্বিতীয় বর্ষের ফরম পূরণের বর্ধিত ফি প্রত্যাহারের দাবিতে রংপুর কারমাইকেল কলেজের শিক্ষার্থীরা প্রশাসনিক ভবন অবরোধ, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

বৃহস্পতিবার (১৮ ডিসেম্বর) দুপুরে অবরোধ চলাকালে শিক্ষার্থী নোমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কলেজ শাখার সভাপতি আবু রায়হান বকসি, সাধারণ সম্পাদক হোজায়ফা সাকওয়ান জেলিড, শাপলা রায়, ছাত্র ইউনিয়ন কলেজ শাখার সাধারণ সম্পাদক প্রদীপ রায়, শিক্ষার্থী মোহন, মেহেদী, আবু নাসের, সৌধ, লিংকন ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।



বক্তারা বলেন, এ বছর দ্বিতীয় বর্ষের ফরম পূরণের ফি গত বছরের চেয়ে গড়ে প্রায় ১০০০  টাকা বাড়িয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় ও কলেজ প্রশাসন। তারা বলেন, ফি গত বছর ছিলো ১১০০ টাকা। যা এ বছর ১৪০০ টাকা করা হয়েছে।

যথাক্রমে কেন্দ্র ফি ৩০০ থেকে ৩৫০ টাকা, সেমিনার ফি ৩০০ থেকে ৪০০ টাকা, সেশন ফি ৬৮০ টাকা থেকে বাড়িয়ে ৭৬০ টাকা করা হয়েছে। এছাড়া তিনটি নতুন খাত যুক্ত করা হয়েছে যা গত বছর ছিলো না। নতুন খাতগুলো হলো মৌখিক পরীক্ষার জন্য ৭৫ টাকা, বিবিধ ১০০ টাকা ও ইনকোর্স ৩০০ টাকা।

সব মিলিয়ে গড়ে প্রায় ১০০০  টাকা বাড়িয়েছে কর্তৃপক্ষ।

শিক্ষার্থীরা অবিলম্বে বর্ধিত ফি প্রত্যাহারের দাবি জানান ও দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

বাংলাদেশ সময়: ০৫০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।