ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

মাগুরায় শিক্ষার্থীদের মানববন্ধনে হামলা

ডিস্ট্রিক্ট কসেরপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
মাগুরায় শিক্ষার্থীদের মানববন্ধনে হামলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাগুরা: শিক্ষকের বিরুদ্ধে যৌন নিপীড়নসহ দুর্নীতির প্রতিবাদে আয়োজিত মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজে শিক্ষার্থীদের মানববন্ধনে হামলা ও মারধরের অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (১২ ডিসেম্বর) দুপুরে কলেজ ক্যাম্পাসে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের মানববন্ধনকালে এ ঘটনা ঘটে।



শিক্ষার্থীরা জানান, টার্ম পেপার তৈরির টাকা দাবিসহ বিভিন্ন অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় ওই বিভাগের সহকারী অধ্যাপক মো. মনিরুজ্জামানের হাতে তারা নানাভাবে লাঞ্ছিত হচ্ছেন তারা। এছাড়া একাধিক ছাত্রীকে যৌন হয়রানি করেছেন তিনি।

এসব ঘটনার বিচার দাবি করে বিভাগের তৃতীয় বর্ষের এক ছাত্রী ও  ছাত্র বাসেদুল ইসলাম গত ৬ ডিসেম্বর এবং অপর এক ছাত্রী গত ১০ ডিসেম্বর ওই শিক্ষকের বিরুদ্ধে অধ্যক্ষ বরাবর অভিযোগ করেন। কিন্তু অধ্যক্ষ অভিযোগ আমলে না নেওয়ায় শনিবার ‍শিক্ষার্থীরা ক্যাম্পাসে মানববন্ধনের আয়োজন করেন। এ সময় বহিরাগত একদল যুবক হামলা চালিয়ে কয়েকজনকে মারধর করে।

জানতে চাইলে অভিযুক্ত শিক্ষক মনিরুজ্জামান তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ অসত্য হিসেবে দাবি করেন।  

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ অধ্যাপক শাহাজ উদ্দিন বাংলানিউজকে জানান, বিষয়টি তদন্তে শনিবার সহযোগী অধ্যাপক আহম্মদ হোসেনকে প্রধান করে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে। কমিটি আগামী ৩০ দিনের মধ্যে  প্রতিবেদন দেবে। এরপর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।