ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বশেমুরবিপ্রবিতে প্রথম বর্ষের ভর্তি শুরু ২১ ডিসেম্বর

বশেমুরবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫
বশেমুরবিপ্রবিতে প্রথম বর্ষের ভর্তি শুরু ২১ ডিসেম্বর

গোপালগঞ্জ: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের ভর্তি কার্যক্রম ২১ ডিসেম্বর থেকে শুরু হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ওইদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভর্তি ফি প্রদান করা যাবে।

ভর্তি কার্যক্রম চলবে ২২ ডিসেম্বর পর্যন্ত।  

২০ ডিসেম্বর সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সব ইউনিটের রিপোটিং ও পছন্দের বিষয় নির্ধারণ করতে হবে।

এদিকে কোটাভুক্ত উত্তীর্ণদের সাক্ষাতকার ও ভর্তি অনুষ্ঠিত হবে ২৩ ডিসেম্বর সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত। ওইদিন দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভর্তির ফি দিতে পারবেন তারা। মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের ভর্তি শেষে অপেক্ষমান (১ম) তালিকায় থাকা শিক্ষার্থীদের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে ২৭ ডিসেম্বর এবং ভর্তি ফি প্রদান ভর্তি ২৮ ডিসেম্বর।

এছাড়াও আসন শূন্য থাকা সাপেক্ষে ২য় অপেক্ষমান তালিকার শিক্ষার্থীদের সাক্ষাতকার ও ভর্তির সময়সূচী পরবর্তীতে জানানো হবে।

ভর্তি ও সাক্ষাতকারের সময় শিক্ষার্থীকে আনতে হবে- সদ্য তোলা পাসপোর্ট সাইজের চার কপি রঙ্গিন ছবি, এসএসসি বা সমমান পরীক্ষার মূল সার্টিফিকেট ও নম্বরপত্র, এইচএসসি বা সমমান পরীক্ষার মূল সার্টিফিকেট ও নম্বরপত্র, এইচএসসির মূল রেজিস্ট্রেশন কার্ড, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, শেষ শিক্ষা প্রতিষ্ঠান থেকে পাওয়া প্রশংসাপত্র।

মুক্তিযোদ্ধা কোটায় ভর্তিচ্ছু শিক্ষার্থীকে সাক্ষাতকারের সময় প্রয়োজনীয় কাগজপত্র ছাড়াও মুক্তিযোদ্ধার সার্টিফিকেট, উপজাতি কোটায় ভর্তিচ্ছু শিক্ষার্থীকে সংশ্লিষ্ট গোত্র প্রধানের সার্টিফিকেট বা প্রত্যয়ন এবং প্রতিবন্ধী কোটায় ভর্তিচ্ছু শিক্ষার্থীকে সংশ্লিষ্ট কাগজপত্র সঙ্গে আনতে হবে।
 
এছাড়া ভর্তির বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.bsmrstu.edu.bd পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫
আরএইচএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।