ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

‘পাঠ্যপুস্তকে মুক্তিযুদ্ধের ইতিহাস অন্তর্ভুক্ত করা জরুরি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫
‘পাঠ্যপুস্তকে মুক্তিযুদ্ধের ইতিহাস অন্তর্ভুক্ত করা জরুরি’ ড. হারুন-অর-রশিদ

গাজীপুর: পাঠ্যপুস্তকে মুক্তিযুদ্ধের ইতিহাস অন্তর্ভুক্ত করা জরুরি বলে মন্তব্য করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ড. হারুন-অর-রশিদ।

রোববার (১৩ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সিনেট সভাকক্ষে ৯৭তম ব্যাচের কলেজ শিক্ষকদের প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণ অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।



উপাচার্য বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে উপেক্ষা করে বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি সম্ভব নয়। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাই আমাদের অগ্রগতির সোপান। তাই সর্বস্তরের পাঠ্যপুস্তকে জাতির জনকের আদর্শ ও মুক্তিযুদ্ধের ইতিহাস অন্তর্ভুক্তি অত্যন্ত জরুরি।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- জাতীয় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মো. নোমান উর রশীদ ও কোর্স উপদেষ্টা অধ্যাপক ধীমান কুমার চৌধুরী। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের প্রধান ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

দেশের ৮৪ জন কলেজ শিক্ষক চার সপ্তাহব্যাপী এ প্রশিক্ষণ কার্যক্রমে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫
আরএইচএস/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।