ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

মকবুলার রহমান কলেজের সুবর্ণজয়ন্তী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫
মকবুলার রহমান কলেজের সুবর্ণজয়ন্তী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পঞ্চগড়: পঞ্চগড়ের ঐতিহ্যবাহী সর্বোচ্চ বিদ্যাপীঠ মকবুলার রহমান সরকারি কলেজের ৫০ বছর পূর্তি (সুবর্ণজয়ন্তী) উপলক্ষে দুই দিনব্যাপী উৎসবের আয়োজন করা হয়েছে।

রোববার (১৩ ডিসেম্বর) দুপুরে কলেজের বটমূলে সুবর্ণজয়ন্তী উদযাপন ও পিঠা উৎসবের উদ্বোধন করা হয়।



কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আব্দুল খালেকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সভাপতি ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন, জাসদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাজমুল হক প্রধান।

অনুষ্ঠানে কলেজের উপাধ্যক্ষ দেলওয়ার হোসেন প্রধান, পৌর মেয়র তৌহিদুল ইসলাম এবং সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ও সহকারী অধ্যাপক এ আই এম আইনুন নিশাত খান বক্তব্য রাখেন।

পরে, কলেজ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কলেজ ক্যাম্পাসে এসে শেষ হয়।

সুবর্ণজয়ন্তী উপলক্ষে কলেজের বর্তমান ও প্রাক্তন অনেক শিক্ষার্থী ক্যাম্পাসে উপস্থিত হয়েছেন। এতে মহা মিলনমেলায় পরিণত হয়েছে কলেজ ক্যাম্পাস।

দুই দিনব্যাপী উৎসবের অংশ হিসেবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক প্রদর্শন করা হচ্ছে। সোমবার বিকেল পর্যন্ত বিভিন্ন ধরনের পরিবেশনা চলবে বলে জানা গেছে।

এছাড়া, শিক্ষার্থীদের আয়োজনে ৫০টি স্টলে কলেজ মাঠে চলছে পিঠাপুলির উৎসব।

পঞ্চগড় জেলায় উচ্চ শিক্ষা প্রসারের লক্ষ্যে ১৯৬৫ সালে তৎকালীন স্থানীয় শিক্ষানুরাগী মকবুলার রহমান প্রায় সাড়ে ছয় একর জমিতে কলেজটি প্রতিষ্ঠা করেন। পরবর্তীতে ১৯৮২ সালে জাতীয়করণ হয় জেলার সর্বোচ্চ এ বিদ্যাপীঠ।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫    
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।